শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
Uncategorized

সিয়াম-পুজার ‘শান’ সিনেমা পার্বত্যবাসীদের বিকল্প ব্যবস্থায় দেখানো হচ্ছে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২

বাংলা চলচ্চিত্রের চিত্রনায়ক সিয়াম আহমেদ ও চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘শান’। ঈদুল ফিতরে দেশের সব বড় বড় প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া এ সিনেমাটি দর্শক প্রশংসা কুড়াচ্ছে। সিনেমাটি শুধু শহরগুলোতেই অবিশ্বাস্য সাড়া পায়নি, গ্রামে-মফস্বলেও ‘শান’ নিয়ে ছিল হইচই।

সিনেমাটির প্রযোজনা সংস্থা ফিল্মম্যান এবার শানকে পৌঁছে দিচ্ছে দেশের প্রতিটি অঞ্চলে। যারা প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি উভোগ করতে পারেনি তারা এবার বড় পর্দায় উপভোগ করতে পারবেন।

বৃহস্পতিবার (২ জুন) থেকে পার্বত্যজেলা রাঙ্গামটিতে বিকল্প ব্যবস্থায় শুরু হয়েছে ‘শান’-এর প্রদর্শনী। সেখানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে দেখানো হয় সিনেমাটির প্রথম ও দ্বিতীয় শো। শুক্রবার একই সময়ে সেখানে শো প্রদর্শিত হচ্ছে বলে জানান সিনেমাটির নির্মাতা এম রাহিম।

আগামী ৫ ও ৬ জুন খাগড়াছড়ির নারানখাইয়া উপজেলা পরিষদ এলাকার খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দুটি করে শো প্রদর্শন হবে।

এ প্রসঙ্গে সিনেমাটির পরিচালক এম রাহিম বলেন, আমরা শানকে পৌঁছে দিতে চাই দেশের প্রতিটি অঞ্চলের প্রতিটি মানুষের কাছে। যেন বড় পর্দায় উপভোগ করার সুযোগ পান তারা। এই লক্ষ্যেই পার্বত্য অঞ্চল থেকে শানের প্রদর্শনী শুরু হয়েছে। পর্যায়ক্রমে সারা দেশেই দেখানো হবে সিনেমাটি।

‘শান’ সিনেমার কাহিনী সাজিয়েছেন আজাদ খান। এর ক্রিয়েটিভ প্রধানও তিনি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

আজাদ খান বলেন, শানের মতো পুলিশ অ্যাকশন সিনেমা এর আগে বাংলাদেশে হয়নি। যে ভাবনা নিয়ে শান নির্মাণ করতে চেয়েছিলাম সেই ভাবনাকেও হার মানিয়েছে। সিনেমাটি মুক্তির পর দর্শকদের সাড়া পেয়েছি এটা আমাদের পরবর্তী সিনেমা নির্মাণে আগ্রহী করেছে। এবার সিনেমাটি আমরা পার্বত্য অঞ্চলের দর্শকদের জন্য দেখার ব্যবস্থা করেছি। পর্যায়ক্রমে সারা দেশেই প্রদর্শনের ব্যবস্থা করা হবে শান।

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ