রঞ্জু সরকার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচনে অংশ নিয়েছিলেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ আহমেদ। কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করে হেরে যান এই নায়ক। যদিও পরবর্তীতে কার্যনির্বাহী পরিষদের সদস্য অভিনেত্রী রোজিনার পদত্যাগের পর তার স্থলাভিষিক্ত হয়েছেন রিয়াজ।

নির্বাচনের আগে শিল্পী সমিতির পূর্ণ সদস্যপদ হারানো ১৮৪ জন শিল্পীদের নিয়ে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রিয়াজ। চলতি বছরের ১৭ জানুয়ারি সন্ধ্যায় এফডিসিতে এমন দৃশ্য দেখা যায়। মুহূর্তেই ভিডিওটি অন্তর্জালে ভাইরাল হয়ে যায়।

সে সময় ওই কান্না নিয়ে দেশের একাধিক সংবাদমাধ্যমে খবর ও ভিডিও প্রকাশিত হলে অন্তর্জালে কটাক্ষের শিকার হয়েছিলেন রিয়াজ। তখন সমালোচকদের একাংশের দাবি করেন, রিয়াজ কান্নার ‘নাটক’ করেছেন। এমন একাধিক মন্তব্য উত্তাপ ছড়ায় নায়কের কান্না নিয়ে।

এদিকে, সেই ভাইরাল পুরনো কান্নার ভিডিও নতুন করে আবারও সামনে এসেছে। বৃহস্পতিবার (২ জুন) অন্তর্জালে দেখা যায়, একটি থিয়েটারের পর্দায় রিয়াজের সেই ভিডিওটি চালানো হচ্ছে। এ সময় ওই রুমেই বসা ছিলেন রিয়াজ। ভিডিওটি চোখে পড়তেই বসা থেকে উঠে দাঁড়ান তিনি। এরপর উত্তেজিত কণ্ঠে ১৪ সেকেন্ডের ভিডিওতে তাকে বলতে দেখা যায়, স্টপ ইট..স্টপ ইট…স্টপ..। কী সব? কী হচ্ছে এসব? আশ্চর্য কিসের কথা, কিসের কী…।

এদিন রাতেই আরও একবার রিয়াজের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। তবে ঘটনাটি কোথায় ঘটেছে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

Leave a Reply