রঞ্জু সরকার:

শুক্রবার (৩ জুন) রাত ৯ টা ৩০ মিনিটে এন টিভিতে প্রচার হবে অন্তরীপ প্রডাকশন প্রযোজিত একক নাটক ‘তাহাদের গল্প’।নাটকটি রচনা ও চিত্রনাট্য করেছেন জহির করিম। ‘তাহাদের গল্প’ নাটকটি পরিচালনা করেছেন অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র।চিত্রগ্রহণে ছিলেন আসাদুজ্জামান আসাদ। নাটকটি প্রযোজক করেছেন জহির করিম।

এ নাটকে অভিনয় করেছেন – তারিন জাহান, গোলাম কিবরিয়া তানভীর, নাবিলা ইসলাম, রোদেলা টাপুর, তাহমিনা মোনা প্রমূখ।

গল্পে দেখা যাবে – ২০ বছরের সংসার রুপকথা আর সাগরের। তাদের ১৮ বছরের একটা মেয়ে আছে যার নাম রোদেলা। মোটামুটি সুখের সংসার, সাগর রুপকথা আর রোদেলার। রুপকথার মনে একটা চাপা কষ্ট আছে, যে কষ্টটা সে কাউকে বুঝতে দেয়নি।

রুপকথা এক সময় ভালো নাচতো, রুপকথার নাচ দেখেই সাগর ওকে বিয়ের প্রস্তাব দিয়েছিলো। কিন্তু অদ্ভুত ভাবে বিয়ের পরে রুপকথার প্রতি সাগরের প্রথম দাবি ছিলে নাচটা ছেড়ে দিতে হবে। রুপকথা সাগরের কথা মেনে নিয়েছিলো। কিন্তু খুব বৃষ্টির দিনে রুপকথার ছোটবেলাটা মনে করিয়ে দেয়। তখন সে ঘরের দরজা বন্ধ করে সাজগোজ করে নিজের মত করে নাচে, সেটাই তার তৃপ্তি।

রুপকথার স্বামী সাগর একটা কনফারেন্সে attended করতে ১৫ দিনের জন্য দুবাই যায়। সেই সময়টায় রুপথার কাছে পার্সেলে ফুলের বুকে আসে, অপরিচিত নাম্বার থেকে ফোন আসে। তারপর দেখা যায়, যে ফুল পাঠাচ্ছে, ফোন করছে সে মানুষটা রুপকথার প্রাক্তন প্রেমিক রিয়াসাত। রুপকথা রিয়াসাতের সাথে বাইরে দেখা করে, ক্যাফেতে বসে, রাত জেগে টেলিফোনে কথা বলে। রুপকথা এখন অনেক খুশি, সারাদিন গুন গুন করে গান গায়, শাড়ি পরে সাজে, খোপায় ফুল গুজে। রোদেলা মা’র এই পরিবর্তন লক্ষ্য করে এবং একদিন মার মুখোমুখি দাঁড়িয়ে বলে, “ মম আমি চাইনা তুমি অন্য কাউকে ড্যাড এর চাইতে বেশি ভালোবাসো, আমি চাই না তোমার দিকে কেউ আঙ্গুল তুলুক, আমি চাই না আমার ড্যাডের সাথে ধোকা হোক”।

রুপকথা বুঝতে পারে ওর ভুল হচ্ছে, তাই সে নিজেকে রিয়াসাতের কাছ থেকে নিজে কে গুটিয়ে নেয়। এভাবে নানান ঘটনা ঘটতে থাকে।

পরিচালক অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র বলেন, অসাধারণ গল্প আর ভালো আর্টিস নিয়া করার মজাই আলাদা।আশা করছি ‘তাহাদের গল্প’ নাটকটি দর্শকের মনে জায়গা করে নিবে।

Previous articleআদর-বুবলীর ‘তালাশ’ দেখা যাবে অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে
Next articleলাগামহীন দুর্নীতির কারণে কর্ম চাঞ্চল্যহীন এফডিসি

Leave a Reply