গত বৃহস্পতিবার (১৯ মে) রাত ১০টায় প্রকাশিত ১ মিনিট ৩০ সেকেন্ডের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার প্রকাশিত হয়েছে।ট্রেলারে উঠে এসেছে বঙ্গবন্ধুর পুরো জীবনের এক ঝলক। ‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে উন্মুক্ত করা হয়েছে।

৪০ কোটি টাকা ব্যায়ে নির্মিত এই ছবিটির ট্রেলার প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায় সমালোচোনার ঝড়। অনেকেই বলছেন বাজেটের তুলনায় ছবির মান খারাপ। আবার অনেকেই বলছেন ছবির ভিএফক্সয়ের কাজ নিম্ন মানের। অন্যদিকে বঙ্গবন্ধুর চরিত্রে নায়ক আরেফিন শুভকে বেমানান লাগছে বলে অনেকেই মন্তব্য জানিয়েছেন।

এদিকে বিষয়টি নিয়ে কান থেকে গণমাধ্যমকে শুভ বলেন, সিনেমাটির ট্রেলার বানানো হয়েছে শুধু কান চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে, এটি অফিশিয়াল ট্রেলার নয়; খুব শিগগির অফিশিয়াল ট্রেলার প্রকাশ করা হবে।

আরেফিন শুভ বলেন, মাত্র ১৩ দিন হাতে রেখে এই ট্রেলারটি বানানো হয়েছে। আর ভিএফএক্স-এর কাজ করা হয়েছে ১০ দিন। এটি শুধু কান চলচ্চিত্র প্রদর্শনের জন্যই বানানো হয়েছে। যার ফলে কিছুটা ত্রুটি বিচ্যুতি রয়ে গেছে।অফিশিয়াল ট্রেলার প্রকাশ করা হবে কিছুদিনের মধ্যই।

শুভর এমন মন্তব্যের পর অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করছেন। সেই কাতারে আছেন অভিনেত্রী সোহানা সাবাও। তিনি তার ফেসবুকে সাবা লিখেছেন, আরে বোকা, এটা তো অ্যানিমেশন ফিল্ম না যে পোস্ট প্রোডাকশনে সব ঠিক করে ফেলবে। বাই দ্য ওয়ে, তুমি বলতে চাচ্ছ তোমার চেহারা-অ্যাক্টিংও পোস্টে চেঞ্জ হয়ে যাবে!

উল্লেখ্য, শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে ছবিটি মুক্তি পাওয়ার কথা আছে।

Previous articleআমেরিকা প্রবাসীকে গোপনে বিয়ে করেছেন বিপাশা কবির
Next articleশিল্পী সমিতি কেন উপহার দেবে: ইলিয়াস কাঞ্চন

Leave a Reply