বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
Uncategorized

আজ বিটিভিতে প্রচার হবে কবিগুরু’র জন্ম জয়ন্তীতে সাব্বির-সুষমা’র নাটক ‘বদনাম’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৮ মে, ২০২২

আজ রবিবার (৮ মে) রাত ৯ টায় বিটিভিতে প্রচারিত হবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তীতে ছোটগল্প বিশেষ নাটক ‘বদনাম’ তার নাট্যরূপ সতীর্থ রহমান। নির্দেশনা ও প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস।নাটকটিতে অভিনয় করেছেন-সাব্বির আহমেদ , সুষমা সরকার, সাজু খাদেম ও অন্যান্য।

গল্পে দেখা যাবে-স্বদেশী আন্দোলনের সময় ইংরেজদের শাসনামলে উপমহাদেশে জনগণ নিপীড়িত নিঃশেষিত হয়ে থাকে তাদেরকে ইংরেজদের শাসন থেকে উদ্ধার করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন স্বদেশী দেশপ্রেমী নেতার আবির্ভাব ঘটে।যারা এই সমাজের জন্য কণ্ঠস্বর এই সমাজের উন্নয়নের জন্য আত্মত্যাগ করে নিজেদের প্রাণকে উৎসর্গ করেন এবং ধীরে ধীরে একটি দল তৈরি করে।ছোট ছোট আন্দোলন থেকে বড় আন্দোলন এর মাধ্যমে একদিন ইংরেজরা বিতাড়িত গড়ার স্বপ্নে বিভোর।

দেশ বিনির্মাণে এগিয়ে চলে কাজ করে তারই ধারাবাহিকতায় এই দেশের স্থানীয় কিছু শিক্ষিত মানুষ থাকে যারা প্রশাসনে যারা বিভিন্ন রাজনৈতিকভাবে ইংরেজদের দ্বারা সুবিধাভোগী। তারাই আবার এলাকার মানুষকে নিপীড়িত করে এদের মধ্য থেকে অবহেলিত জনগণের কে উদ্ধার করার জন্য একজন বিদ্রোহী যুবকের আবির্ভাব ঘটে। সে বিভিন্ন এলাকায় দল তৈরি করে জনমত তৈরি করে ইংরেজদের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আন্দোলন করে এভাবে নাটকে গল্প আগাতে থাকে।

অভিনেতা সাব্বির আহমেদ বলেন, দিবসের নাটক মানে ভিন্নতা। তাই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তীতে নাটকটিতে অভিনয় করলাম। আশা করি দর্শকের ভালো লাগবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ