নাটক, সিনেমা, নাচ, গানসহ নানা অনুষ্ঠান নিয়ে সাজানো হয় ঈদের অনুষ্ঠানমালা। তবে মূকাভিনয় নিয়ে টিভিতে তেমন কোনো অনুষ্ঠান প্রচার হতে দেখা যায় না| এবারের ঈদ আয়োজনের অষ্টম দিন এটিএন বাংলায় দেখা যাবে মূকাভিনয়| এতে পারফর্ম করবেন নিথর মাহবুব ও রিপন।

এদিন রাত ১১টায় এটিএন বাংলায় প্রচার হবে ‘আমি কথা বলতে চাই’ নামে ম্যাগাজিন অনুষ্ঠান। এতে মূকাভিনয়ের অংশটি রয়েছে। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেছেন আনজাম মাসুদ, প্রযোজনায় শাহেদ দৌলা খান।

‘আমি কথা বলতে চাই’ অনুষ্ঠানটির একটি পর্যায়ে দেশের জনপ্রিয় ১৪জন অভিনয়শিল্পীর সামনে পরিবেশিত হবে মূকাভিনয়টি। এটি দেখার পর ১৪জনকে বলতে হবে এখানে কি কি করা হয়েছে; যে সবচেয়ে বেশি বলতে পারবেন তিনি হবেন বিজয়ী।

মূকাভিনয় ছাড়াও নিথর মাহবুব বর্তমানে টিভিনাটকে অভিনয় করছেন। এবার ঈদের আয়োজনে বাংলা টিভিতে প্রতিদিন সন্ধ্যা সাতটায় প্রচার হচ্ছে তার অভিনীত নাটক ‘বিয়াই সাব’। স্বপ্নের কারিগরের প্রযোজনায় এটি রচনা করেছেন রাজীব মণি দাস। পরিচালনায় মীর সাখাওয়াত ও জাদু ফরিদ। এছাড়াও নিথর মাহবুব অভিনীত কয়েকটি এক ঘণ্টার নাটক ঈদে প্রচার হয়েছে বলে জানিয়েছেন তিনি।

নিথর মাহবুব বলেন, ‘এর আগেও আনজাম মাসুদ ভাইয়ের পরিবর্তন ম্যাগাজিন অনুষ্ঠানে মূকাভিনয় করেছি। ঈদের এই অনুষ্ঠানে আমাকে যুক্ত করায় আনজাম ভাইকে ধন্যবাদ। টিভি চ্যানেলগুলোতে বর্তমানে শিল্পের চেয়ে শিল্পীর মুখ পরিচিতির গুরুত্বটাই বেশি। তাই মূকাভিনয়ের মতো নান্দনিক শিল্পের এখানে জায়গা নেই। মাঝে মধ্যে টিভি চ্যানেলগুলোতে বিশেষ কোনো অনুষ্ঠানে মূকাভিনয় শিল্পীদের ডাকা হয়।’

Previous articleঅপু বিশ্বাস মাকে অনেক মিস করছেন
Next articleশোবিজের সিঙ্গেল মাদারদের টিকে থাকার সংগ্রাম

Leave a Reply