সিনেমার কাজেআপাতত ব্যস্ততা না থাকলেও নিজেকে চিত্রনায়িকা তানহা ব্যস্ত রেখেছেন ছোটপর্দার কাজে। কারণ চিত্রনায়ক ইমনের সঙ্গে রকিবুল আলম রকিব পরিচালিত ‘বিয়ে আমি করবোনা’ সিনেমা সেন্সর ছাড়পত্র পেলো। সম্ভাবনা আছে ঈদের পর মুক্তি পাবার। আবার আমিনুল ইসলাম লিটন পরিচালিত ‘তারামন’ সিনেমাতেও তিনি কাজ করতে যাচ্ছেন। নাম ভূমিকায় অভিনয় করবেন তানহা। যেহেতু সিনেমার কাজে আপাতত কিছুটা বিরতি আছে, তাই তানহা থেমে নেই। কারণ থেমে থাকায় বিশ্বাসী নন এই নায়িকা।

যে কারণে নতুন বিজ্ঞাপনে এবং ঈদ নাটকের কাজ করেছেন এরইমধ্যে তিনি। নাট্যাভিনেতা, পরিচালক টাঙ্গাইলের মধুপুরের সন্তান সিদ্দিকুর রহমানের পরিচালনায় তানহা এরইমধ্যে রাজধানীর একটি শপিং মলের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। বিজ্ঞাপনটিতে তার বিপরীতে আছেন ইমন। তানহা জানান ঈদের আগেই বিজ্ঞাপনটির প্রচার শুরু হবার কথা রয়েছে দেশের বিভিন্ন চ্যানেলে। কারণ সামনেই ঈদ। আবার ঈদকে কেন্দ্র করে তানহা এরইমধ্যে তিনটি খন্ড নাটক ও একটি সাত পর্বের ধারাবাহিকের কাজ শেষ করেছেন।

দর্শকজনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের বিপরীতে মোশাররফ করিমেরই ছোট ভাই শামস করিমের পরিচালনায় ‘আড্ডাবাজ’ নাটকে অভিনয় করেছেন। এটি আসছে ঈদে দীপ্ত টিভিতে প্রচার হবার কথা রয়েছে। আবার আরেক জনপ্রিয় অভিনেতা আ খ ম হাসানের বিপরীতে তানহা সাত পর্বের ধারাবাহিক ‘বিয়াই সাব’-এ অভিনয় করেছেন তিনি। এটি রচনা করেছেন রাজীব মণি দাস। পরিচালনা করেছেন যৌথভাবে মীর সাখাওয়াত ও জাদু ফরিদ। এছাড়াও তানহা মাইনুল হাসান খোকনের পরিচালনায় ইমনের বিপরীতে অভিনয় করেছেন ‘নীল তোমার জন্য কাঁদছি’ ও শাওনের বিপরীতে স্বরাজ দেবের পরিচালনায় ‘ফিরে দেখা’ নাটকের কাজ শেষ করেছেন। সবগুলোই ঈদে দেখা যাবে।

যে কারণে ঈদে সিনেমা মুক্তি না পেলেও তানহা ভক্তরা তাকে ছোটপর্দা দেখতে পাবেন। এবারের ঈদে দর্শকের আগ্রহের অনুষ্ঠান এটিএন বাংলার সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠানের উপস্থ্পানা করতে দেখা যাবে তানহাকে। এছাড়াও বেশ কযেকটি টিভি চ্যানেলে তাকে উপস্থাপনাতেও দেখা যাবে বলে নিশ্চিত করেছেন তিনি। রান্না বিষয়ক অনুষ্ঠানেও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

সব কাজ প্রসঙ্গে তানহা তাসনিয়া বলেন,‘ মোশাররফ ভাইয়ের সঙ্গে কাজটি অনেক ভালো হয়েছে। এর আগেও তারসঙ্গে যে নাটকটি করেছি (বউ ভীষণ পাওয়ারফুল) সে নাটকটিও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছিলো (ইউটিউবে নাটকটি ৫৩ লক্ষেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন, পরিচালক তাইফুর জাহান আশিক)। এখনো এ নাটকের জন্য সাড়া পাই। যে কারণে মোশাররফ ভাইয়ের সঙ্গে কাজটি নিয়ে খুব আশাবাদী।

এছাড়া বাকী নাটকগুলোরও গল্প সুন্দর। আশা করছি সেই নাটকগুলোও দর্শকপ্রিয়তা পাবে। ঈদে নাটকেই শুধু নয় বিজ্ঞাপনে, বিভিন্ন চ্যানেলে নানান ধরনের অনুষ্ঠানে দেখা যাবে আমাকে। যে কারণে আশা করছি যথারীতি এবারের ঈদ সমযটাও আমার ভালো কাটবে। সবার কাছে দোয়া চাই। অগ্রীম ঈদ মোবারক।’ তানহা অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে রফিক শিকদারের ‘ভোলাতো যায়না তারে’, শফিক হাসানের ‘থুমকেতু’, জাকির হোসেন রাজুর ‘ভালো থেকো’।

Previous articleবৈশাখি টিভিতে ৭ দিনের ঈদ ম্যাগাজিন ‘অন্যরকম ঈদ’
Next articleন্যান্সি’র নাটকের গান ‘হৃদয়ে লিখেছি নাম’

Leave a Reply