শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
Uncategorized

ঈদের দিন বিটিভি’তে পিতা-কন্যা’র ‘ও বাবা-আলী বাবা’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

বাংলাদেশের নাটক ও সিনেমার শক্তিমান এক অভিনেতার নাম ফজলুর রহমান বাবু। যে গল্পের যে চরিত্রে বাবু’কেই প্রয়োজন সেই গল্পে তার বিকল্প ভাবাই যেন কঠিন। বহু বছরের অভিনয়ে সাধনায় থেকে তিনি তার প্রতি নির্মাতাদের ক্ষেত্রে এই আস্থা অর্জন করেছেন। তবে তার অভিনয় দক্ষতা, অভিনয়ের প্রতি তার প্রেম, ভালোবাসা, আবেগ, সাধনা এবং সর্বোপরি দর্শকের ভালোবাসাই তাকে আজকের ফজলুর রহমান বাবু’তে পরিণত করেছে।

‘মনপুরা’ সিনেমাটি বাংলাদেশের সিনেমার একটি মাইলফলক সিনেমা। এই সিনেমার পর বাংলাদেশে আর কোন সিনেমা দেখার জন্য বাংলাদেশের প্রতিটি হলে হলে বিশেষত মহিলা দর্শকের ছুটে যাওয়া আর হয়নি। সিনেমাটিতে পিতা ও কন্যা’র ভূমিকায় অভিনয় করেছিলেন ফজলুর রহমান বাবু ও জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলি। পরবর্তীতে আরো বহু নাটকে তারা দু’জন পিতা-কন্যার ভূমিকায় অভিনয় করেছেন।

আগামী ঈদেও বাবু ও মিলিকে একই ভূমিকায় দেখা যাবে হারুন রশীদ রচিত ও মোঃ মাহফুজার রহমান রিপন প্রযোজিত-পরিচালিত ঈদের বিশেষ নাটক ‘ও বাবা আলী বাবা’ নাটকে। নাটকটি আগামী ঈদের দিন রাত নয়টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে বাবু বলেন,‘ ঈদের নাটকের প্রতি র্দশকের যে ধরনের আকাঙ্খা থাকে, হাসির নাটক হবে-মজার নাটক হবে, এ বিষয়গুলো এই নাটকে আছে। এর পাশাপাশি এতে শিক্ষামূলক বিষয়ও উঠে এসেছে। আর মিলিতো আমার মেয়েই। শিশুকাল থেকেই মিলি আমার সঙ্গে অভিনয় করছে।

তারসঙ্গে বাবা মেয়ের ক্যামিস্ট্রিটা তো চমৎকার যে তাকে দেখলে আমার মেয়েই মনে হয়। আরেকটি মজার বিষয় বলি, তা হলো আমার বিপরীতে অর্থাৎ আমার স্ত্রীর চরিত্রে অনেকজ সিনিয়র জুনিয়র শিল্পী অভিনয় করেছেন। মিলিকে অনেক পরিচালকই আমার বিপরীতে বা আমাকে তার বিপরীতে অভিনয়ের অনেকবার প্রস্তাব দেয়া হয়েছে, অর্থ্ৎা স্বামী স্ত্রীর চরিত্রে। কিন্তু আমি সবসময়ই বলে এসেছি-তাকে দেখলে আমার মেয়েই মনে হয়। সে ক্ষেত্রে না হয় আমাকে বাদ দিয়ে দেন।

ফারহানা মিলি বলেন,‘ সত্যি বলতে কী বাবু ভাইকে বাবার মতোই শ্রদ্ধা করি। আমাদেরকে জুটি করে কয়েকজন পরিচালক নাটক নির্মাণের কথা বলেছিলেন। কিন্তু আমরা উভয়ই না করে দিয়েছি। তবে অনেকদিন পর মাহফুজার রহমান ভাইয়ের পরিচালনায় ঈদ নাটকে কাজ করেছি। ভীষণ ভালোলেগেছে এবং চমৎকার সময়ও কেটেছে।’

বাবু জানান, ঈদে তাকে শ্রাবণী ফেরদৌস, হাসান শিকদার, জামাল মল্লিক, লিটু করিম’সহ বেশ কয়েকজনের ঈদ নাটকে অভিনয় করেছেন। মিলি জানান, নিয়াজ মাহবুবের পরিচালনায় ‘পিকচার ম্যান’ নাটকে অভিনয় করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ