বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
Uncategorized

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে লাফজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

ঈদের জন্য মুদি, জামাকাপড় এবং গয়না ভর্তি মাস, পাঁচ দিনের ছুটি উদযাপনের আমন্ত্রণ, এমনকি দেশের বাইরে যাওয়ার পরিকল্পনাও রয়েছে অনেকের। কিন্তু রাস্তা-ঘাটে বঞ্চিত, ুর্ভিক্ষ, সুবিধাবঞ্চিত এবং গৃহহীন মানুষরে কথা ভেবে দেখেছেন একবার?

আশ্রয় ফাউন্ডেশন, একটি অলাভজনক সংস্থা, যার লক্ষ্য বাংলাদেশে নিরক্ষরতা দূর করা এবং দারিদ্র্যের হার কমানো। এই মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানটি রায়েরবাজারে (ঢাকা, বাংলাদেশ) অবস্থিত যেখানে বিপুল সংখ্যক পথশিশুদের বিনামূল্যে শিক্ষা দেওয়া হয়। শিক্ষার পাশাপাশি তারা আশ্রয়, স্বাস্থ্য সুবিধা, চিকিৎসা সেবা, স্যানিটাইজেশন এবং আরও অনেক মৌলিক সুবিধা প্রদান করে থাকে।

এই রমজানে, লাফজ, (একটি হালাল সিঙ্গাপুরের লাইফস্টাইল ব্র্যান্ড) এই সংস্থার বঞ্চিত শিশুদের সাহায্য করার জন্য আশ্রয় ফাউন্ডেশনের সাথে একত্রিত হয়েছে। ‘গিফট এ স্মাইল‘ নিয়ে এসেছে লাফজ যেখানে একজন গ্রাহককে একটি উপহারের বাক্স কিনতে হবে, সেখান থেকে আয়ের ২৫% পরোক্ষভাবে এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের রিদ্র শিশুরে শিক্ষার উদ্দেশ্যে প্রদান করা হবে। এই উপহার বাক্স বিভিন্ন মূল্যের রয়েছে। গ্রাহক তাদের বাজেটের উপযুক্ততা অনুযায়ী একটি উপহার বাক্স বেছে নিতে পারেন।

লাফজ থেকে জানা যায়, এই গিফট বক্সে থাকবে তাদের হালাল কসমেটিকস পণ্য।

রমজান হল আরও বেশি করে মানবিক কাজ করার এবং দাতব্য কাজে নিয়োজিত হওয়ার একটি শুভ সময়। রমজান মুসলমানের আত্মাকে পরিশুদ্ধ করার এবং ভাল কাজগুলিকে বৃদ্ধি করার সময়। পবিত্র মাসটি খারাপ অভ্যাস ত্যাগ করতে, হৃদয়ে কৃতজ্ঞতা বিকাশ করতে এবং চারপাশে উষ্ণতা ও ভালবাসা ছড়িয়ে ওেয়ার বার্তা বয়ে নিয়ে আসে।

লাফজ এবং আশ্রয় ফাউন্ডেশন শান্তি প্রতিষ্ঠা এবং একটি শিক্ষিত জাতি গঠনের ধারণা ভাগ করে নেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে। একই পথে হাঁটা এবং একই গন্তব্যের দিকে এগিয়ে যাওয়া গৃহহীন শিশুদের আলোকিত করার উদ্দেশ্যকে আরও কার্যকর করেছে।

উল্লেখ্য, লাফজ সততার বার্তা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়ে বিশ্বের অনেক দেশে কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ