দেশীয় লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাহনাজ বাবু। দীর্ঘদিন ধরে তিনি গানে গানে শ্রোতা – দর্শক – ভক্তদের মাতিয়ে রেখেছেন। প্রতিবছরই তিনি বিশেষ উৎসব উপলক্ষ্যে একাধিক গান প্রকাশ করে আসছেন। সেই ধারাবাহিকতায় এবারের ঈদেও দেশ – বিদেশের স্টেজ শো ও টেলিভিশন চ্যানেল মাতানো সুন্দরী – সুরেলা কন্ঠের এই গায়িকার তিনটি গান প্রকাশ পাচ্ছে। শাহনাজ বাবু জানান, তিনটি গানের মধ্যে ‘রঙ্গমঞ্চ’ শিরোনামের একটি গান প্রকাশ পাচ্ছে ২৭ রোজায় (২৯ এপ্রিল, শুক্রবার)। বাকি দুটি গান প্রকাশের তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

শাহনাজ বাবু রঙ্গমঞ্চ গানটি প্রসঙ্গে জানান, সুফি ঘরানার এই গানটি লিখেছেন শাহ সুফি সজীব চৌধুরী। এটির সুর করেছেন পরশ দেওয়ান। সঙ্গীত পরিচালনা করেছেন আকাশ মাহমুদ। গানটির ভিডিও নির্মাণ ও সম্পাদনা করেছেন আশিক মাহমুদ। মিউজিক ভিডিওর কোরিওগ্রাফি করেছেন জনপ্রিয় নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক লিখন রায়। গানটি প্রসঙ্গে শিল্পী শাহনাজ বাবু বলেন, এটি সুফি ঘরানার দারুন একটি গান হয়েছে। গানটির কথা ও সুর এক কথায় অসাধারণ হয়েছে। গানটি গেয়ে আমার খুবই ভালো লেগেছে। আমার বিশ্বাস – এটি সকল শ্রেণীর শ্রোতা – দর্শকদের মন জয় করতে সক্ষম হবে।

বাকি দুটি গান প্রসঙ্গে শাহনাজ বাবু জানান, ওই দুটি গানের একটি হাসন রাজা’র, বাকিটা শাহ আবদুল করিম এর। গান দুটির কথা হলো – তুমি মানুষ আমি মানুষ সকলে এক মায়ের সন্তান, এইসব নিয়ে দ্বন্দ্ব কেনো কেউ হিন্দু কেউ মুসলমান, আরেকটি হলো – নেশা লাগিলো রে, বাঁকা দুই নয়নে নেশা লাগিলো রে। দুটি গানই তিনি ডুয়েট গেয়েছেন সাবেক পুলিশ সুপার (এসপি) ও গায়ক আতিয়ার সেলিম এর সঙ্গে।

শাহনাজ বাবু জানান, তিনটি গানের মধ্যে রঙ্গমঞ্চ গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাচ্ছে SAZIB MUSIC ইউটিউব চ্যানেলে।

Previous articleপ্রযোজক সমিতির নির্বাচনে অংশ নিতে পারবেন না তারা
Next articleপ্রিয়াঙ্কা চোপড়া নিজের মেয়ের নাম প্রকাশ করলেন

Leave a Reply