শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
Uncategorized

সেন্সর বোর্ডের সদস্য হলেন চিত্রনায়িকা রোজিনা ও অরুণা বিশ্বাস

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন করেছে সরকার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে রোববার (১৭ এপ্রিল) এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে মোট ১৩ জন সদস্য রাখা হয়েছে। তাদের অন্যতম দুই ঢালিউড নায়িকা অরুণা বিশ্বাস ও রোজিনা। মুক্তির জন্য ঢালিউডের সিনেমার সেন্সর সনদ দেবেন তারা।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরকৃত একটি প্রজ্ঞাপন ১৭ এপ্রিল জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সেখানে বলা হয়েছে, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে নতুন কমিটি যাত্রা করল।

নতুন কমিটিতে সদস্য হিসেবে অরুণা বিশ্বাস ও রোজিনা ছাড়া আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, আবদুস সামাদ খোকন, চলচ্চিত্র সাংবাদিক ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা পরিচালক কাশেম হুমায়ুন প্রমুখ।

এ ছাড়া সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

সেন্সর বোর্ডের নতুন সদস্য হিসেবে প্রতিক্রিয়ায় অরুণা বিশ্বাস বলেন, সেন্সর বোর্ডের সদস্য পদটি আমার জন্য অনেক সম্মানের, গর্বেরও। কারণ আমি বিশ্বাস করি, চলচ্চিত্র হচ্ছে সমাজের দর্পণ তথা সমাজ বদলের হাতিয়ার।

আর সেই দর্পণে দর্শক কী দেখবেন, তা নিশ্চিত করার নেপথ্য একজন মানুষ হিসেবে আমি কাজ করব আবারও। আগের বারও আমি আমার কাজে সর্বোচ্চ সচেতন ও নীতি বজায় রেখে কাজ করার চেষ্টা করেছি। এবারও তাই করব। দেশ গঠনে সিনেমা যেনো সবসময়ই সহায়ক ভূমিকা পালন করে, সে বিষয়টি মাথায় রেখেই আমার দায়িত্বটি পালন করব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ