বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
Uncategorized

প্রদর্শক সমিতির ইফতারে সিনেমা শিল্পকে ঢেলে সাজাতে ঐক্যের সুর

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

দীর্ঘদিন ধরেই খুঁড়িয়ে চলা সিনেমা ইন্ডাস্ট্রিতে প্রাণ সঞ্চারণ করতে প্রদর্শক সমিতির বর্তমান কমিটি বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছেন। তারই ধারাবাহিকতায় চলচ্চিত্র শিল্পকে সকলের ঐক্যমতের ভিত্তিতে ঢেলে সাজানোর প্রক্রিয়া চলছে। এতে করে যেমন পেশাদার প্রযোজক তৈরি হবে, তেমনি পরিচালকদের মেধার বিকাশ, শিল্পীদের মান উন্নয়ন এবং প্রেক্ষাগৃহ উন্নয়ন হবে। সোমবার প্রদর্শক সমিতির ইফতার মাহফিলে উপস্থিত অতিথিগণ এমনটাই মনে করেন।

চলচ্চিত্রের উন্নয়ন ও দ্বন্দ্ব দূর করতে গত ফেব্রুয়ারিতে নতুন করে একজোট হয়েছিল সিনে সংগঠনগুলো। যেখানে ১৮ সংগঠন অংশ নিয়ে আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয় নায়ক-প্রযোজক-পরিচালক আলমগীরকে। তবে এরপর চলচ্চিত্রের উন্নয়নে দৃশ্যত কোনও পদক্ষেপ চোখে পড়েনি। নতুনভাবে এতে যুক্ত হয়েছে বাংলাদেশ প্রদর্শক সমিতি।

এ ব্যাপারে ইফতার মাহফিলে আলমগীর জানালেন, চলচ্চিত্রের উন্নয়নে এবার নতুন একটি কমিটি গঠন করা হচ্ছে। যা তৈরি হবে আগামী ঈদের পর।
এ নিয়ে প্রদর্শক সমিতির সভাপতি কাজী শোয়েব রশীদ বলেন, আমরা সবসময় ঐক্য চেয়েছি। ব্যক্তিগতভাবে এই প্রচেষ্টা সাধারণ সম্পাদক থাকাকালীনই করেছি। এখন সভাপতি হওয়ার পর এ প্রচেষ্টা অব্যাহত রেখেছি। ভালো লাগছে আজকের ইফতার পার্টিতে মূলধারার সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন। এর মানে আমরা সঠিক পথেই আছি।

শিল্পী সমিতির সভাপতি বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন বলেন, সংগঠনগুলোর মধ্যে পারস্পারিক এই সৌহার্দ্য সিনেমা শিল্পকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নেবে।
প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক বলেন, সরকারের সহযোগিতায় শিগগিরই ব্যাংক লোনের মাধ্যমে সিনেমা হলগুলো ঘুরে দাঁড়াবে ইনশাল্লাহ। ব্যাংক লোনের খবরে ঈদকে সামনে রেখে অনেক বন্ধ হলও খুলেছে। এতে প্রযোজকরা উপকৃত হবেন। কোরবানীর ঈদে এই সংখ্যা আরো বাড়বে। এ কারণেই আমাদের ঐক্যমত হওয়া জরুরি।

এদিকে প্রদর্শক সমিতির ইফতার আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহভাপতি মিয়া আলাউদ্দিন, সহসভাপতি আমীর হামযা, জয়েন্ট সেক্রেটারি শরফুদ্দিন এলাহী সম্রাট, আইন বিষয়ক সম্পাদক রোকনুজ্জামান ইউনূস রুবেল ও প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস।

এছাড়া অতিথি হিসেবে আরও ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, শিল্পী সমিতির জয়েন্ট সেক্রেটারি সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, অভিনেত্রী অঞ্জনা, অভিনেতা ডি এ তায়েব, পরিচালক জাহিদ হোসেন, এস এ হক অলিক, অপূর্ব রানা, প্রযোজক খোরশেদ আলম খসরু, ছটকু আহমেদ, শাহ আলম কিরণ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ