শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
Uncategorized

‘বেশ্যার মেয়ে’ কিংবা ‘কালো অধ্যায়’র শবনম পারভীন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

শবনম পারভীন, একাধারে একজন অভিনেত্রী, নাট্যকার এবং পরিচালক। তবে দর্শকের কাছে তিনি একজন গুনী অভিনেত্রী হিসেবেই বেশি পরিচিত। সিনেমাতে অভিনয় করে তিনি যেমন দর্শকপ্রিয়তা পেয়েছেন, ঠিক তেমনি নাটকেও অভিনয় করেও তিনি দর্শকের ভালোবাসায় মুগ্ধ হয়েছেন। বিশেষত হুমায়ূন আহমেদ’র নাটক সিনেমায় অভিনয় করে তিনি বাংলাদেশের দর্শকের কাছে এক অন্যরকম অবস্থানে নিয়ে এসেছেন নিজেকে। নাটক নির্মানে তিনি বেশ অভিজ্ঞ। সর্বশেষ কিছুদিন আগে তিনি ‘আমি নায়িকা’ নামের একটি নাটক নির্মাণ করেছেন। তবে এরইমধ্যে আগামী ঈদের জন্য শবনম পারভীন তার নিজের রচনা ও পরিচালনায় নির্মাণ করেছেন ‘বেশ্যার মেয়ে’ নামের একটি নাটক। নাটকটিতে শবনম পারভীন নিজে অভিনয় করেছেন বেশ্যা’র চরিত্রে এবং তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন এলিনা শাম্মী।

এছাড়াও অভিনয় করেছেন স্বাধীন খসরু। শবনম পারভীন জানান, বাস্তব জীবনের আলোকে তিনি বেশ্যার মেয়ে’ নাটকের গল্প রচনা করেছেন। যেহেতু তিনি নিজেই নাটকটি রচনা করেছেন, তাই তিনি নিজেই নাটকটি নির্মাণ করেছেন বেশ যত্ন নিয়ে। এদিকে আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য মাতিয়া বানু শুকু রচিত ও পরিচালিত ‘কালো অধ্যায়’ নামক একটি নাটকে অভিনয় করেছেন শবনম পারভীন। নাটকের গল্পের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। নাটকে আরো অভিনয় করেছেন সালাহ উদ্দিন লাভলু, মিলন, রুমান রুনি’সহ আরো অনেকে। দু’টি নাটকে অভিনয় প্রসঙ্গে শবনম পারভীন বলেন,‘ বেশ্যার মেয়ে নাটকটির গল্প এবং নির্মাণলৈশলী দর্শকের মনকে নাড়া দিবে বলে আমার বিশ্বাস।

আমি নিজে এতে বেশ্যা’র চরিত্রে অভিনয় করে ভীষণ তৃপ্ত। একজন বেশ্যার মেয়ের চরিত্রে এলিনা শাম্মীও অসাধারণ অভিনয় করেছে। যথারীতি স্বাধীন খসরুও। আমার বিশ্বাস এ নাটকটি দর্শকের মধ্যে সাড়া ফেলবে। আর মাতিয়া বানু শুকু একজন মেধাবী নাট্যকার এবং পরিচালক। তার নির্দেশনায় কালো অধ্যায় নাটকে অভিনয় করে ভীষণ ভালোলেগেছে। এ নাটকটি নিয়েও আমি আশাবাদী।’ এদিকে আগামী ঈদে মাই টিভি’তে ‘পাকের ঘর’ রান্না বিষয়ক অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা যাবে শবনম পারভীনকে। এটি উপস্থাপনায় আছেন প্রিয়া। আগামী ঈদের দিনই অনুষ্ঠানটি মাই টিভিতে প্রচার হবে। এদিকে শবনম পারভীন জানান, এরইমধ্যে তিনি ‘বোনের শত্রু ভাই’,‘ ব্যাচেলর বাসা’,‘ আমি নায়িকা’,‘ ধারের টাকা’, ‘মোবাইল আসক্তি’,‘ কেরামতি মা’ নাটকের কাজ শেষ করেছেন। নাটকগুলো তিনিই নির্মাণ করেছেন এবং এতে অভিনয়ও করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ