বাংলা নতুন বছরটাও যেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী নিশীতা’র জন্য আশীর্বাদ হয়ে এসেছে। কারণে যেখানে নতুন বছরের শুরুতে দেশে রমজানের পবিত্রতা বজায় রাখার জন্য স্টেজ শো ছিলোনা, সেখানে দেশ ছাড়িয়ে দেশের বাইরে পহেলা বৈশাখ উপলক্ষে শো  করে এসেছেন নিশীতা বড়ুয়া।

ত্রিপুরা’তে তিনি বৈশাখী’ উৎসবে স্টেজ শো’তে পারফর্ম করেছেন। আর এভাবেই বাংলা নতুন বছরের শুভারম্ভ করলেন নিশীতা বড়ুয়া। তবে নিশীতা জানান এবারই প্রথম তিনি বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান গাইলেন। নিশীতা গেয়েছেন ‘সখি কুঞ্জ সাজাওগো’ গানটি। এরইমধ্যে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন করেছেন তিনি। গানটির সমন্বয়ক ও সার্বিক তত্তাবধানে আছেন জুয়েল মোর্শেদ। গানটি করার ব্যাপারে উপদেষ্টা হিসেবে আছেন শাহ আব্দুল করিম পরিষদের সভাপতি শাহ্ নূর জালাল। গানটি শিগগিরই প্রচারে আসবে।

এদিকে আগামী ঈদের জন্য বিটিভির বিশেষ অনুষ্ঠানে বিটিভির জন্য এবারই প্রথম দেশের বরেণ্য সঙ্গীতশিল্পী শেফালী ঘোষ’র জনপ্রিয় গান ‘যদি সুন্দর একখান মুখ পাইতাম’ গানটি গেয়েছেন। এরইমধ্যে বিটিভিতে এই গানের শুটিং-এ অংশ নিয়েছেন নিশীতা বড়ুয়া।

দু’টি গান গাওয়া প্রসঙ্গে নিশীতা বড়ুয়া বলেন, শ্রদ্ধেয় শেফালী ঘোষের অনেক গানই এর আগে বিভিন্ন অনুষ্ঠানে গেযেছি আমি। তবে এবারই প্রথম বিটিভির জন্য গাইলাম, বিটিভির ঈদ বিশেষ অনুষ্ঠানে। আবার এবারই প্রথম আমি বাংলাদেশের বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান গাইলাম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই শাহ আব্দুল করিম পরিষদের সাথে সম্পৃক্ত সবাইকে। বিশেষ ধন্যবাদ জুয়েল মোর্শেদ ভাইকে। দুটি গানই ভালোভাবে গাইবার সর্বাত্বক চেষ্টা ছিলো আমার। কেমন গেয়েছি সেটা আসলে গান দু’টো প্রচারে আসলে শ্রোতা দর্শকই ভালো বলতে পারবেন।

শিল্পী হিসেবে গানে নিজের চর্চা, গানে নিজের অধ্যবসায় নিয়মিত রেখেছি। কারণ আমি জানি এখানে সাধনার বিকল্প নেই। আজীবন শ্রদ্ধা, ভক্তি, ভালোবাসা রেখেই বিনয়ের সাথে এ সাধনা করে যেতে চাই। সবার আশীর্বাদ কামনা করছি সবসময়।’ এদিকে ‘পরানের গান’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত নিশীতা বড়ুয়ার গাওয়া ‘হিয়া’ গানটি এরইমধ্যে ১ কোটি ৫৮ লক্ষেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন ও সুর করেছেন জাহাঙ্গীর রানা, সঙ্গীতায়োজন করেছেন শান। নিশীতা’র মৌলিক জনপ্রিয় গানের মধ্যে আরো রয়েছে ‘ভুল’ (কথা – ইশতিয়াক আহমেদ, সুর – বেলাল খান), ‘এমন একদিন আসিবে’(কথা ও সুর জাহাঙ্গীর রানা), ‘আহারে’(কথা-রবিউল ইসলাম জীবন, সুর -নিশীতা বড়–য়া), ‘মন ভালো না’(কথা ও সুর – জাহাঙ্গীর রানা), ‘ভাবিনি’(সহশিল্পী পার্থ বড়ুয়া, কথা-নিশীতা বড়ুয়া, সুর সঙ্গীত পার্থ বড়ুয়া)।

Previous articleআজ মিষ্টি মেয়ে’খ্যাত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী প্রথম মৃত্যুবার্ষিকী
Next articleসুজন হাসপাতালে আর সখী পরপারে

Leave a Reply