শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
Uncategorized

সিনেমা হল মালিকদের মুখে হাসি ফুটেছে :বাপ্পী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

ঢালিউডের অন্যতম সুদর্শন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এক দশকের ক্যারিয়ারে বেশ কয়েকটি ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন। একক নায়ক হিসেবে তাই অর্জন করেছেন দর্শক ভালোবাসা। তার ভাষায়- ক্যারিয়ারে ৩৫টি সিনেমা মুক্তি পেয়েছে। এরমধ্যে করোনা পরবর্তী ‘শ^শুরবাড়ি জিন্দাবাদ-২’ আমার সবচেয়ে ভালো লাগার। ছবিটি মুক্তির পর পরই অভিনন্দনে ভাসছেন এই নায়ক। সংকটেও ত্রাণকর্তার ভূমিকায় তাইতো প্রদর্শক সমিতির কাছ থেকে মিললো ‘ধন্যবাদ’।

বাপ্পি বলেন, একের পর এক যখন সিনেমা ফ্লপ যাচ্ছে। সিনেমা হলগুলো লোকসানে লোকসানে জর্জড়িত ঠিক তখনই ঝুঁকি নিয়ে মুক্তি পায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। সিনেমাটি হল মালিকদের মুখে হাসি ফুটিয়েছে। আর সে কারণে তারা আমাকে ধন্যবাদও জানিয়েছেন। সত্যি বলতে একজন অভিনেতার জন্য অনেক বড় অর্জন। কারণ হল বাঁচানোর মতো সিনেমা বানালে আমরা কুশলী যারা আছি তারা বাঁচবো। আর সে কারণেই সাক্ষাতে তাদের পরামর্শগুলো আমি গ্রহণ করেছি।

“শাকিব পরবর্তীতে কোনো নায়কের সিনেমাই তৃতীয়, চতুর্থ, পঞ্চম সপ্তাহজুড়ে চলে না। তবে করোনা পরবর্তী টালমাটাল অবস্থায় বাপ্পী চৌধুরী সিনেমা শ^শুরবাড়ি জিন্দাবাদ-২ হল মালিকদের জন্য আর্শীবাদ হয়ে এসেছে”- এমন মন্তব্য বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির।

বুধবার ইফতার পার্টিতে সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, সহসভাপতি আমির হামযা, যুগ্ম সাধারণ সম্পাদক শরফুদ্দিন এলাহী সম্রাট এবং প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস উপস্থিত ছিলেন।

উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস তার ধন্যবাদ বক্তব্যে করোনা পরবর্তী মুক্তিপ্রাপ্ত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার অভিনেতা বাপ্পি চৌধুরীর ভূঁয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বাপ্পির ক্রেজ তৈরি হওয়ায় বুধবার তাকে ধন্যবাদ জানান প্রদর্শক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল বলেন, করোনা পরবর্তী ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’সহ নয়টি সিনেমা মুক্তি পায়। কিন্তু ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছাড়া বাকিগুলো লোকসানোর পরিমাণ বাড়িয়েছে। এ সিনেমায় মালিকদের মুখে হাসি ফুটেছে। পরিবার নিয়ে দর্শক একাধিকবার ছবিটি দেখেছেন। এটাই বাপ্পির বড় স্বার্থকতা। প্রমাণ হলো প্রতিকূলতার মধ্যেও বাপ্পী উৎড়ে গেছেন। তার নিজস্ব দর্শক তৈরি হয়েছে।

নিউ গুলশান সিনেমার কর্ণধার ও সমিতির নেতা আমির হামযা, পান্না সিনেমার কর্ণধার আসগর হোসেন এবং যুগ্ম সাধারণ সম্পাদক সম্রাট বলেন, বাপ্পি ক্যারিয়ারের শুরু থেকেই গুছিয়ে কাজ করছেন। আগের ছবিগুলোতেও তার ছবিতে লোকসান যায়নি।

এতে করে এটা স্পষ্ট মার্কেট এখন একক শাকিব নির্ভর না। কারণ ছবি-ই কথা বলে। প্রযোজকদের উচিৎ হবে গোছানো এন্টারটেইনমেন্ট নির্ভর গল্প নিয়ে বাপ্পীসহ অন্য প্রতিশ্রুতিশীল যারা আছেন তাদের সুযোগ দেওয়া। একই বক্তব্য মধুমিতা সিনেমার ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার উদ্দিন নওশাদের। তিনি বলেন, করোনার পর কোনো ছবিই লোকসান থেকে বাঁচাতে পারেনি; এরমধ্যে দেবাশীষ বিশ্বাস পরিচালিত বাপ্পী অভিনীত ছবিটিতে কিছুটা ব্যবসা করেছি।

বাপ্পী সম্পর্কে নওশাদ বলেন, স্পেসেফিক বললে বাপ্পি চৌধুরীর আলাদা দর্শক রয়েছে। এখন লগ্নিকারকদের উচিৎ ইন্ডাস্ট্রিতে প্রতিশ্রুতিশীল কয়েকজন নায়ক-নায়িকা গড়ে তোলা। বাপ্পী নিজেকে প্রতিশ্রুতিশীল হিসেবে প্রমাণ করেছে। তার জন্য শুভকামনা।

দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ মুক্তির শুরুতেই ২৫টি সিনেমা হল পায়। সর্বশেষ সপ্তম সপ্তাহে এসে ৪টি হলে ছবিটি দেখানো হয়। এতে করে সিনেমাটি বেশ আলোচনায় আসে।

২০১২ সালে শাহীন সুমন পরিচালিত ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়ে বাপ্পী চৌধুরীর অভিষেক। অনেক সাধের ময়না, গুন্ডা দ্যা টেরোরিস্ট, হানিমুন, লাভস্টেশন, ডনগিরি, সুইটহার্ট, প্রিয় কমলা তার তার উল্লেখযোগ্য সিনেমা। হাতে রয়েছে একডজন সিনেমা।

এদিকে সম্প্রতি সাম্প্রদায়িক ইস্যুতে চিন্তার ভাঁজ পরেছে বাপ্পীর। সব দেখে চুপ করে না বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে সময়োচিত নিজের অভিমত ব্যক্ত করেও এখন আলোচনায় আছেন এই হার্টথ্রুব। অনুরোধ করলেন ধর্ম শিক্ষার ব্যাপারে অভিভাবকদের সহনশীল হতে। বাপ্পি লিখেন- ‘সন্তানকে নিজেদের ধর্ম শেখানোর পাশাপাশি, অন্যের ধর্মের প্রতি সহনশীল হতে শেখান। ছোটবেলা থেকেই যদি ভালোবাসার বার্তা পৌঁছে দেন, তবে ভবিষ্যৎ হবে সুন্দর। বাংলাদেশকে ধর্মের মাপকাঠিতে ভিন্ন হতে দেখতে চাই না। বাংলাদেশতো ভালোবাসার দেশ। মানুষগুলোর মন হোক ভালোবাসায় পরিপূর্ণ।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ