চ্যানেল আই আয়োজিত ভিট তারকা’ভিনেত্রী হাসিন রওশন জাহান। একজন সত্যিকারের অভিনেত্রী হবার স্বপ্ন নিয়েই তিনি রিয়েলিটি শো’তে অংশগ্রহনের মধ্যদিয়ে অভিনেত্রী হিসেবে যাত্রা শুরু করেছিলেন। শুরুটা ছিলো দুর্দান্ত তার। তাহের শিপনের পরিচালনায় ২০১১ সালে ‘আমাদের ছোট নদী’ নাটকে নোবেলের বিপরীতে অভিনয়ের মধ্যদিয়ে হাসিনের যাত্রা শুরু হয়েছিলো।

প্রথম নাটকেই তিনি দর্শকের মন জয় করতে পেরেছিলেন। এর পরপরই তিনি সকাল আহমেদ’র পরিচালনায় ‘নরম রোদের ওম’ নাটকে অভিনয় করেন মাহফুজ আহমেদ’র বিপরীতে। অভিনয় জীবনের শুরুতেই দু’জন সুপারস্টারের সঙ্গে অভিনয় করার সুযোগ বা ভাগ্য খুব কম শিল্পীরই জীবনে হয়ে থাকে। কিন্তু হাসিনের ভাগ্য সুপ্রসন্ন ছিলো বিধায় তিনি নোবেল ও মাহফুজ আহমেদ’র বিপরীতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন।

পরবর্তীতে হাসিন প্রথম ধারাবাহিকে অভিনয় করেন রাজীবুল ইসলাম রাজীবের পরিচালনায় ‘নো ম্যানস ল্যান্ড’ নাটকে। এরপর আরো বহু ধারাবাহিক এবং খন্ড নাটকে অভিনয় করেছেন হাসিন। কিন্তু টানা পাঁচ বছর অভিনয় করার পর হাসিন সিদ্ধান্ত নেন আর অভিনয় করবেন না। করবেন না মানে করবেনই না। হলোও তাই। আজ থেকে অর্ধযুগ আগে হাসিন অভিনয় থেকে বিদায় নিয়েছেন। আর কোন নতুন নাটকে দেখা যায়নি তাকে। অভিনয় থেকে বিদায় নেবার কিছুদিনের মধ্যে তিনি ফেসবুক থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।

কিন্তু আবার ফেসবুকে ফিরে আসেন তিনি। স্বামী মারুফকে নিয়েই তার সুখের সংসারে ২০১৭ সালের ৩ ডিসেম্বর সকাল ৯টা ১০ মিনিটে এক পুত্র সন্তানের জন্ম দেন হাসিন। হাসিনের পুত্র’র নাম উযায়ের মাইন। নামটি রাখেন এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। গত সোমবার রাতে যখন হাসিনের সঙ্গে কথা হয়, তখন তিনি পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন।

নিজের খোঁজখবর জানাতে গিয়ে হাসিন বলেন, আলহামদুলিল্লাহ সবমিলিয়ে বেশ ভালো আছি। বিগত ছয় বছরে অভিনয় থেকে দূরে আছি। শুরুতে কষ্ট হতো। কিন্তু এখন পরিবার নিয়ে, সন্তান নিয়ে এতো ব্যস্ত থাকতে হয় যে অভিনয় আর মিস করার সুযোগ হয়না। হ্যাঁ, কিছু মানুষ আছেন যাদের খুউব মিস করি। তাদের সঙ্গে যোগাযোগ আছে।

আমি সবার কাছে দোয়া চাই যেন আমি ভালো থাকতে পারি, আমার একমাত্র সন্তানকে মানুষের মতো মানুষ করতে পারি।’ একজন শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে হাসিন আরটিভি স্টার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন। অমিতাভ রেজার নির্দেশনায় তিনি প্রথম বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। হাসিন জানান, তার আর অভিনয়ে ফেরার কোনই সম্ভাবনা নেই। তবে তিনি দেশের নাটক, সিনেমা নিয়মিত দেখার চেষ্টা করেন। কখনো কখনো নিজের অভিনীত পুরোনো নাটক চোখের সামনে চলে এলেও তা দেখেন।

Leave a Reply