ঈদ নাটক নির্মাণের ব্যস্ততা শুরু হয়েছে নির্মাতাদের। ব্যস্ত শিল্পীরাও। সেই ধারাবাহিকতায় ব্যস্ত এই প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী নায়মা আলম মাহা’ও। গুনী নাট্যকার, নাট্যনির্মাতা সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘টিক্কা’ নামক সাত পর্বের ধারাাবাহিক নাটকে অভিনয় করছেন মাহা। এরইমধ্যে মাহা রাজধানীর অদূরে পূবাইলে এই ধারাবাহিকের শুটিং নিয়ে ব্যস্ত। নাটকে তার চরিত্রের নাম ঝিলমিল। একেবারেই ভিন্ন ধরনের একটি চরিত্র। এতে যারা অভিনয় করছেন তারা সবাই মাহা’র চরিত্রটি নিয়ে ভীষণ আশাবাদী। এক কথায় ঝিলমিল চরিত্রে অনন্য হয়ে উঠছেন মাহা। শিল্পীদের অনেক সময়ই কিছু চরিত্রের জন্য অপেক্ষায় থাকতে হয়।

বলা যেতে পারে সাগর জাহান রচিত ঝিলমিল চরিত্রটি মাহা’র ক্ষেত্রে ঠিক তেমনি একটি চরিত্র। আজ এই নাটকের শুটিং শেষ করবেন মাহা। এদিকে আগামীকাল ৭ এপ্রিল মাহা’র জন্মদিন। জন্মদিন উপলক্ষ্যে কোন শুটিং রাখেননি তিনি। মাহা জানান, জন্মদিনে তার কোন পরিকল্পনাও থাকেনা।

ঈদ ধারাবাহিকে অভিনয় এবং জন্মদিন প্রসঙ্গে মাহা বলেন,‘ সাগর জাহান ভাই আমার ভীষণ প্রিয় একজন পরিচালক। একজন আধুনিক, স্মার্ট পরিচালক। তার সততা আমাকে মুগ্ধ করেছে বেশি। তিনি যে শিল্পীকে যা বলেন তাই করেন। অর্থাৎ নাটকে যার চরিত্র যেমন থাকার কথা বলেন, তেমনই থাকে। আর তার লেখা চরিত্রে অভিনয় করতেও ভীষণ ভালোলাগে। ঝিলমিল চরিত্রটিও আমার ভালোলেগেছে। আমি চরিত্রটি নিয়ে আশাবাদী। জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা থাকেনা। তবে আম্মু আমার জন্মদিন উপলক্ষ্যে বিশেষ কিছু রান্না করেন, আব্বু হঠাৎ কেক নিয়ে আসেন। ভাই বোন মিলে বেশ আনন্দে কেটে যায় দিনটি।’

এদিকে এরইমধ্যে মাহা অভিনয় করেছেন সজলের বিপরীতে এহসান এলাহী বাপ্পীর পরিচালনায় পল্লব বিশ্বাসের রচনায় ‘বেলা অবেলা’ নাটকে যা আগামী ৮ এপ্রিল চ্যানেল আইতে প্রচার হবে। মাহা নিয়মিত অভিনয় করছেন সাগর জাহানের ‘অনলাইন অফলাইন’, নিমা রহমানের ‘গুলশান এভিনিউ’, কায়সার আহমেদ’র ‘বকুলপুর রিটার্নস’, সালাহ উদ্দিন লাভলুর (প্রচারের অপেক্ষায়) ‘ষান্ডা পন্ডাা’ ধারাবাহিক নাটকে।

জন্মদিনে মাহা’র চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে। কারণ তার পরেরদিনই ‘বেলা অবেলা’ নাটকটির প্রচার। মাহা অভিনীত একমাত্র সিনেমা অঞ্জন আইচ পরিচালিত ‘কানামাছি’। এটি রয়েছে মুক্তির অপেক্ষায়। সাগর জাহানের পরিচালনায় মাহা ২০২০ সালের ভালোবাসা দিবসে ‘ভালো বাসাবাসি’ নাটকে অভিনয় করেছিলেন। এ নাটকে মাহা চিত্রনায়িকা পূর্ণিমা’র ছোটবোনের চরিত্রে অভিনয় করেছিলেন। উল্লেখ্য, মাহা অভিনীত সাত পর্বের ধারাবাহিক ‘টিক্কা’ প্রচার হবে বাংলাভিশনে আগামী ঈদে।

Leave a Reply