শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
Uncategorized

এফডিসিতে চলচ্চিত্র দিবসে নেই কোনো বিশেষ আয়োজন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

রোববার (৩ এপ্রিল) জাতীয় চলচ্চিত্র দিবস। বিশেষ দিনটি প্রতিবছর নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়। চলচ্চিত্রাঙ্গনের মানুষের পদচারণায় মুখরিত হয় বিএফডিসি। গত দুই বছর করোনা সংকটের কারণে চলচ্চিত্র দিবসে কোনো আয়োজন রাখা হয়নি। এবার রমজানে দিনটি হওয়ায় আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া বলেন, ‘যেহেতু জাতীয় একটি দিবস, তাই আমরা সেটাকে সম্মান জানাবো। এফডিসিতে ব্যানার, পোস্টার ও আলোকসজ্জা করা হয়েছে। সকালে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।’

প্রতিবছর স্মরণিকা প্রকাশ, লাইভ টক শো, লাল গালিচা সংবর্ধনা, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, বায়োস্কোপ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু এবার স্থিরচিত্র প্রদর্শনী, আনন্দ রেলি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

১৯৫৭ সালের ৩ এপ্রিল প্রাদেশিক আইন পরিষদের শেষ দিন তৎকালীন শিল্প ও বাণিজ্যমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘পূর্ব পাকিস্তান চলচ্চিত্র উন্নয়ন সংস্থা’ বিল উত্থাপন করেন। ২০১২ সালের ৩ এপ্রিল থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন শুরু হয়। তারপর থেকে নিরবিচ্ছিন্নভাবে দিবসটি পালিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ