বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
Uncategorized

আজ সন্ধ্যায় মিরপুরে মঞ্চ মাতাবেন এ আর রহমান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় অনুষ্ঠিত হবে ভারতীয় সংগীত শিল্পী এ আর রহমানের কনসার্ট। এরই মধ্যে শতাধিক সফরসঙ্গী নিয়ে ঢাকায় অবস্থান করছেন অস্কারজয়ী এ শিল্পী।

‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ শিরোনামে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এ কনসার্টের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

কনসার্টে বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গাইবেন এ আর রহমান। গান দুটি বাংলা ও হিন্দি ভাষায় লিখেছেন বাংলাদেশি গীতিকার জুলফিকার রাসেল। সুর ও সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান নিজেই।

বিসিবি সূত্রে জানা গেছে, ‘বোলো জয় বঙ্গবন্ধু’ শিরোনামের হিন্দি গানটি গাইবেন এ আর রহমান। এর আগে গত বছর স্বাধীনতা দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে গানটির ভিডিও প্রদর্শিত হয়। একই সঙ্গে ‘আজও শুনি বজ্রধ্বনি’ গানটিও গাইবেন পারেন এআর রহমান। এছাড়া এআর রহমান ও তার সঙ্গীরা মিলে ৩ ঘণ্টায় ৩৫টি গান পরিবেশন করবেন।

সন্ধ্যা ৬টায় শুরু হবে কনসার্ট। দেশবরেণ্য কন্ঠশিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস স্থানীয় শিল্পী হিসেবে এ কনসার্টে সংগীত পরিবেশন করবেন। বসুন্ধরা গ্রুপ এ অনুষ্ঠানের অফিসিয়াল স্পন্সর। সহযোগী স্পন্সর হিসেবে ওয়ালটন আর ওরিয়ন গ্রুপও সম্পৃক্ত এ কনসার্টে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, যেহেতু এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন, তাই নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঢাকায় হওয়া যে কোনো আন্তর্জাতিক আসরের চেয়ে অনেক বেশি ও কড়া নিরাপত্তা থাকবে।

মল্লিক বলেন, এই কনসার্ট ও বিশ্ব একাদশ আর এশিয়া একাদশের ম্যাচ আয়োজনের কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার কারণে তা পারিনি। তবে এবার সুযোগ হয়েছে কনসার্ট আয়োজনের।

এ কনসার্ট দেখতে তিন ক্যাটাগরিতে টিকিট রাখা হয়েছে। এর মধ্যে স্টেজের সামনে মাঠের ভেতরে ‘প্লাটিনাম’ ক্যাটাগরির টিকিটের মূল্য ১০ হাজার টাকা। মাঠের ভেতরে ‘গোল্ড’ ক্যাটাগরির টিকিট এর দাম ৫ হাজার টাকা। এছাড়া ক্লাব হাউজের ব্রোঞ্জ ক্যাটাগরির প্রতিটি টিকিটের মূল্য ধরা হয়েছে ১ হাজার টাকা করে। মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে এ টিকিট মিলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ