অবশেষে অনেক প্রতীক্ষার পর আসছে ঈদ উল ফিতরে সিনেমায় দর্শক দেখতে পাবেন নাটকের নন্দিত অভিনেত্রী ফারজানা চুমকি’কে। আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে ফারজানা চুমকি অভিনীত প্রথম সিনেমা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পূণ্য’ সিনেমাটি। এটিই চুমকি অভিনীত প্রথম সিনেমা। চুমকি জানান, সিনেমাটিতে তিনি রাবেয়া চরিত্রে অভিনয় করেছেন। চুমকি নিজেই নিজেকে রাবেয়া’রূপে পর্দায় দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সিনেমাটি নিয়ে ফারজানা চুমকি বলেন, এর আগে অনেক সিনেমায় কাজ করার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমি চেয়েছিলাম মনের মতো গল্প আর চরিত্র। গিয়াস উদ্দিন সেলিমের পাপ-পূণ্য’ আমার মনের মতো গল্প এবং চরিত্রের সিনেমা। যে কারণে ঢাকার বাইরে গিয়ে সিনেমাটির শুটিং-এ অংশ নিয়েছি। অনেক শ্রম দিয়েছি, কষ্ট করেছি আমি, আমরা সবাই। রাবেয়া চরিত্রটি ভীষণ চ্যালেঞ্জিং একটি চরিত্র। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি সিনেমাটি মুক্তির। ছোটবেলা থেকেই দেখে এসেছি অনেকের সিনেমায় অভিষেক হয় ঈদে। সেসব তারকাদের কাছে সেই ঈদটা স্মরনীয় হয়ে থাকে। তো অনেক দেরীতে হলেও আমার প্রথম সিনেমা ঈদে মুক্তি পেতে যাচ্ছে।

বহুবছর পরও আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন, একসময় আমিও বলতে পারবো যে ২০২২-এর ঈদ উল ফিতরে আমার প্রথম সিনেমা মুক্তি পেয়েছিলো। এটা আসলেই অন্যরকম ভালোলাগা।’ চুমকি বর্তমানে দু’টি ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। একটি বাংলাভিশনে প্রচার চলতি ধারাবাহিক নিমা রহমান পরিচালিত ‘গুলশান এভিনিউ সিজন টু’ এবং আরেকটি মুরাদ পারভেজ পরিচালিত এটিএন বাংলায় প্রচার চলতি ‘স্মৃতির আল্পনা আঁকি’। মঞ্চ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে মিডিয়াতে চুমকির যাত্রা শুরু। ১৯৯৯ সালে ঢাকা থিয়েটারের হয়ে প্রথম মঞ্চে অভিনয় করেন। মঞ্চে তার অভিনীত নাটক ‘যৈবতী কইন্যার মন’,‘ হাত হদাই’,‘ বন পাংশুল’, ‘প্রাচ্য’ ইত্যাদি।

১৯৯৯ সালে লাক্স আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছিলেন তিনি। সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের পরিচালনায় তিনি ‘জীবন যেখানে যেমন’ টিভি নাটকে প্রথম অভিনয় করেন। পিন্টুর নির্দেশনায় প্রথম বিজ্ঞাপনে মডেল হন উইন্টারগার্ড লিপজেল’র। সর্বশেষ মঞ্চে চুমকিকে দেখা যায় ঢাকা থিয়েটারের ‘একটি লৌকি অথবা অলৌকিক স্টিমার’ নাটকে। এটি রচনা করেছেন আনন জামান এবং নির্দেশনা দিয়েছেন শহীদুজ্জামান সেলিম।

Previous articleপ্রকাশ পেল কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার ট্রেলার
Next articleআজ সন্ধ্যায় মিরপুরে মঞ্চ মাতাবেন এ আর রহমান

Leave a Reply