শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
Uncategorized

আজ খল অভিনেতা মিজু আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২

আজ বাংলা সিনেমার শক্তিমান খলনায়ক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা মিজু আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী। ২০১৭ সালের এদিনে (২৭ মার্চ) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

পাঁচ বছর আগে সেদিন ‘মানুষ কেনো অমানুষ’ নামের একটি চলচ্চিত্রের শুটিংয়ের জন্য দিনাজপুরের উদ্দেশে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেনে উঠেন মিজু আহমেদ। ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে পার হওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হন তিনি। সে সময় তাকে স্থানীয় কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক অভিনেতাকে মৃত ঘোষণা করেন। কুষ্টিয়া পৌর কেন্দ্রীয় কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন তিনি।

মিজু আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মরণে বাদ আসর দোয়া ও মিলাদের আয়োজন করেছে শিল্পী সমিতি। প্রয়াত এই অভিনেতা একসময় চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ছিলেন।

মিজু আহমেদ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ায় জন্ম নেন। তার আসল নাম মিজানুর রহমান। ১৯৭৮ সালে ‘তৃষ্ণা’ ছবির মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। অল্প সময়েই দাপুটে খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

উল্লেখ্য, তৃষ্ণা সিনেমায় অভিনয় করে তিনি ১৯৯২ সালে সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হলো- তৃষ্ণা (১৯৭৮), মহানগর (১৯৮১), স্যারেন্ডার (১৯৮৭), চাকর (১৯৯২), সোলেমান ডাঙ্গা (১৯৯২), ত্যাগ (১৯৯৩), বশিরা (১৯৯৬), আজকের সন্ত্রাসী (১৯৯৬), হাঙ্গর নদীর গ্রেনেড (১৯৯৭), কুলি (১৯৯৭), লাঠি (১৯৯৯), লাল বাদশা (১৯৯৯), গুন্ডা নাম্বার ওয়ান (২০০০), ঝড় (২০০০), কষ্ট (২০০০), ওদের ধর (২০০২), ইতিহাস (২০০২), ভাইয়া (২০০২), হিংসা প্রতিহিংসা (২০০৩), বিগ বস (২০০৩), আজকের সমাজ (২০০৪), মহিলা হোস্টেল (২০০৪), ভন্ড ওঝা (২০০৬)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ