বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
Uncategorized

বৈশাখী টেলিভিশনের এইচডি সম্প্রচারের উদ্বোধন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২

২৬ মার্চ থেকে এইচডি সম্প্রচার শুরু হলো বৈশাখী টেলিভিশনের। স্বাধীনতা দিবসের গৌরবময় ক্ষণে আজ থেকে বৈশাখী টেলিভিশনে দর্শকরা পাবেন ‘এইচডি’ প্রযুক্তিনির্ভর স্বচ্ছ ও ঝকঝকে পর্দায় সংবাদ ও বিনোদনের সব আয়োজন। আজ শনিবার (২৬শে মার্চ) দুপুর থেকে লাল-সবুজের বৈশাখীর লোগোর পাশে জায়গা করে নিয়েছে পরিচয়ের নতুন মাত্রা ‘এইচডি’।

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত বৈশাখী টেলিভিশন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৬ মার্চ দুপুর ১২.৩০ মিনিটে বৈশাখী টেলিভিশন ভবনে এইচডি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আপীল বিভাগের প্রাক্তন বিচারপতি একেএম শামসুদ্দিন চৌধুরী মানিক এবং বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। এসময় বৈশাখী টেলিভিশনের বিভাগীয় প্রধানগণসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।

স্বাধীনতার মাসে আরও এক ধাপ এগিয়ে যেতে বৈশাখী টেলিভিশনের পর্দা হয়েছে আরও স্বচ্ছ ও ঝকঝকে। স্ট্যান্ডার্ড ডেফিনিশন-এসডি প্রযুক্তিকে বিদায় জানিয়ে হাই-ডেফিনিশন- এইচডি প্রযুক্তির সহায়তায় বৈশাখীর সম্প্রচার মান বাড়ানোর উদ্যোগ নেয়র জন্য একমাস ধরে চলেছে আইটি ও ব্রডকাস্ট প্রকৌশলীদের কর্মযজ্ঞ।

বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, এ এক আনন্দঘন মুহূর্ত। প্রতিষ্ঠার ১৭ বছরে আধুনিক তথ্যপ্রযুক্তির সাথে তাল মিলিয়ে বৈশাখী টেলিভিশন ২৬ মার্চ থেকে এইচডি সম্প্রচার শুরু করলো। বিষয়টি ভেবে খুব ভালো লাগছে। বিগত দিনে দেশের আপামর মানুষের ভালোবাসা যেমন ছিল, আগামীতেও তাদের ভালোবাসা নিয়েই এগিয়ে যেতে চাই। কারণ, সম্পূর্ণ এইচডি ফরম্যাটে বৈশাখীর পর্দা এখন আগের চেয়ে আরো বেশি পরিছন্ন এবং ঝকঝকে। যা দর্শকদের কাছে ভালো লাগবে বলে আমাদের বিশ্বাস। এই শুভক্ষণে অগনতি দর্শক, শুভান্যুধায়ী, কেবল অপারেটর এবং বিজ্ঞাপনদাতাদের জানাই আন্তরিক অভিনন্দন।

তিনি আরো বলেন, বৈশাখী টেলিভিশনের এইচডি ফরম্যাটে যেতে যে বিষয়টি খেয়াল রাখতে হবে তাহলো, (Satellite: Bangabandhu Satellite-1 (BS1), Orbital position: 119.1 deg East, Azimuth: 126 deg, Elevation: 47 deg, C Band, Downlink Frequency: 4.720 GHz, Polarization: H, Modulation: 8PSK, FEC: 2/3, Symbol Rate: 30.000MSymbol/sec)

উল্লেখ্য, ২০০৫ সালের সাতাশে ডিসেম্বর বৈশাখী টেলিভিশন আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। বাঙলা ও বাঙালির ঐতিহ্যের ধারাবাহিকতায় বৈশাখের চিরন্তন ভাবনার সাথে মুক্তিযুদ্ধের চেতনার অঙ্গীকার বহন করে চলেছে বৈশাখী টেলিভিশন। বস্তুনিষ্ঠ সংবাদ আর রুচিশীল মানসম্মত অনুষ্ঠান দিয়ে বৈশাখী আজ গণমানুষের টেলিভিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ