শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
Uncategorized

আনন্দলোক আমাদের বিয়েই দিয়েছিলো : পল্লবী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

প্রিয়বন্ধু অভিনেতা অভিষেক তথা মিঠুর প্রয়াণের পর কলকাতার একটি গণমাধ্যমে তাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়। এই অভিনেত্রী বলেছেন, কৌশিক বন্দ্যোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অভিষেক চট্টোপাধ্যায় – এরা রত্না চট্টোপাধ্যায়ের তিন ছেলে। বুম্বাদা তো আমার নিজের দাদা। কৌশিকদাও বড়। সুতরাং, দাদা। তুলনায় বয়সে কাছাকাছি মিঠু অর্থাৎ অভিষেক। ব্যস, বন্ধুত্ব হতে বেশি সময় লাগেনি আমাদের মধ্যে। বন্ধুত্ব ছিল চূড়ান্ত প্রাণবন্ত। সারা ক্ষণ হুল্লোড়, হা-হা, হি-হি। পারিবারিক সেই বন্ধুত্বের ছায়া স্বাভাবিক ভাবেই ফুটে উঠেছিল পর্দাতেও। আমারও অল্পবয়স, তেমনি মিঠুরও। আমাদের নিয়ে জুটি তৈরি করছেন পরিচালকেরা। দর্শক ভাবছেন, আমাদের মধ্যে বুঝি তুমুল প্রেম!

আমার মনে আছে, সেই সময় আনন্দলোক পত্রিকায় একটি গসিপ কলাম ছিল, গুঞ্জন। সেখানে আমার আর অভিষেকের বিয়েই দিয়ে ফেলেছিল! কী আর বলব ? তখন আমরাও তো ভারী দুষ্টু ছিলাম! পরিচালকেরা আমাদের দুষ্টুমির চোটে তটস্থ হয়ে থাকতেন। ওই সময় প্রখ্যাত পরিচালক প্রভাত রায় বলেই ফেলেছিলেন, ‘আর তোদের জুটি করে ছবি বানাবো না। তোদের ভয়ে সারা ক্ষণ কাঁটা হয়ে থাকি।’ ওই সময় বাকি পরিচালকদেরও একই অবস্থা করে ছেড়েছিলাম আমি আর মিঠু মিলে। অথচ সেই প্রিয়বন্ধুটা আজ নেই! আমার দুষ্টুমির সঙ্গী মিঠু অসময়েই ছুটি নিয়ে নিল।

অভিষেক মানে মিঠু ছিল আদ্যন্ত ভাল মানুষ। মনে, মুখে, মাথায় এক। যা সাধারণত দেখা যায় না। খাওয়াতে খুবই ভালবাসত। কিন্তু সে নিজে খেতো মেপে। সুন্দর দেখতে ছিল। তার উপরে নায়ক। শরীরটাকে তো ঠিক রাখতে হবে! অসংখ্য মহিলা অনুরাগী ছিল মিঠুর। সে মাচায় গেলেই তারা প্রায় হামলে পড়তেন ওর উপরে, একটু তাকে ছোঁবেন তারা। কাছ থেকে দেখবেন মিঠুদাকে। আর আমাদের একটাই প্রশ্ন ছুড়ে দিতেন, ‘দু’জনের পদবিই চট্টোপাধ্যায়। আপনারা স্বামী-স্ত্রী ?’ আমরা বলে বোঝাতে পারতাম না কাউকে – মিঠুদা আমার মায়ের খুব প্রিয়। আমি প্রিয় ছিলাম মিঠুদার মা-বাবার কাছে। এই প্রজন্মের ভাষায়, দু’জনেই সিঙ্গল ছিলাম! ফলে, আমাদের বিয়েতে কোনও বাধা ছিল না। কিন্তু সেই ভাবনাটাই আমাদের দুজনের মাথায় আসেনি কোনো দিন।

‘আচমকা নেই হয়ে যাচ্ছে কাছের বন্ধুরা, মাত্র ৫৭! এটাই কি তোর চলে যাওয়ার বয়স হলো মিঠুর ?’

একজন পুরুষ আর একজন নারী তথাকথিত বিয়ে, প্রেমের ঊর্ধ্বে উঠেও কিন্তু খুব ভাল বন্ধু হতে পারে। আমরা ছিলাম তাই। দুষ্টুমির সঙ্গী। আড্ডা দেওয়ার সঙ্গী। কফি খেতে যাওয়ার সঙ্গী। পার্টিতে একা একা না গিয়ে একসঙ্গে যাওয়ার সঙ্গী। আমার মা মিঠুদার উপরে খুব ভরসা করতেন। তাই মিঠুদা নিয়ে গেলে কোনও দিন আপত্তি করেননি। আপত্তি করার মতো কিছু খুঁজে পাননি বলেই হয়তো আমরা পরস্পরের খুব কাছাকাছি হয়ে উঠতে পেরেছিলাম।

সেই মিঠুদাকে নিয়ে আজ আমায় বলতে হচ্ছে – শেষ মুহূর্তেও এইভাবে আমার সঙ্গে দুষ্টুমি করে গেলে তুমি ?

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ