শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
Uncategorized

বৃহস্পতিবার অর্ষা-হাসান জাহাঙ্গীরের সামাজিক নাটক ‘প্রাচীর’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২

বৈশাখী টেলিভিশনের সামাজিক গল্পের নতুন নাটক ‘প্রাচীর’। প্রচার হবে ২৪ মার্চ (বৃহস্পতিবার) রাত ১০.০০টায়। বিআরবি নিবেদিত নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সজিব চিশতি। অভিনয়ে – হাসান জাহাঙ্গীর, নাজিয়া হক অর্ষা,মুনিরা মিঠু, মৌ শিখা, শাহারিয়ার চয়ন আইভিসহ আরো অনেকে।

নাটকটির গল্প গড়ে উঠেছে সন্তানের প্রতি মায়ের মমতা ও ভালোবাসার উপর। সন্তানের জন্য একজন মা কতটা ত্যাগী ও সাহসী হয়ে উঠতে পারে সেটাই এই গল্পের মূল বিষয়। একজন সাধারন মা তার মেয়েকে সুখি দেখার জন্য সারা জীবন ধরে লড়ে যায়। গল্পে আয়শা বেগম সারা জীবন অভাব অনটনের মধ্যে বাস করলেও সে কখনো চায় না তার মেয়েও অভাবের মধ্য দিয়ে জীবন কাটাক। মেয়ের সুখের কথা ভেবে বড়লোক জামাইর কাছে মেয়েকে বিয়ে দেয় কিন্তু একটা সময় গিয়ে সে বুঝতে পারে টাকাই মানুষের অসল সুখ নয়। ভালোবাসাহীন সম্পর্কের মাঝে যত টাকা পয়সায়ই থাকুক তাতে কোন সুখ নেই। নাটকটিতে ধনী গরীবের মাঝখানো অদৃশ্য একটি প্রাচীর থাকে যেটা কেউ চাইলেই টপকে পার হতে পারে না। প্রতিটি মানুষকে সমাজের অবস্থানের মধ্য দিয়ে যেতে হয়। এই প্রাচীর চিরন্তন।

মা চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মুনিরা মিঠু। মেয়ে চরিত্রে নাজিয়া হক অর্ষার অভিনয় দর্শকদের মন ছুয়ে যাবে। মেয়ের জামাই চরিত্রে হাসান জাহাঙ্গীর তার সেরা অভিনয়ের প্রতিফলন ঘটিয়েছেন। পারিবারিক অন্তর্দ্বন্দ্ব, কলহ আর মানঅভিমানের মধ্য দিয়েই এগিয়ে চলে নাটকের কাহিনী।

অভিনেত্রী মুনিরা মিঠু বলেন, সজিবের গল্পে কাজ করতে সব সময় সাচ্ছন্দ্যবোধ করি। প্রাচীর দর্শকদের মনে জায়গা করে নিবে এমনটাই প্রত্যাশা গুণী এই অভিনেত্রীর। হাসান জাহাঙ্গীর বলেন ভালো গল্পের কাজ করতে সব সময় মুখিয়ে থাকি। প্রাচীর গল্প প্রধান নাটক। সজিব অনেক পরিশ্রমী ও মেধাবী নির্মাতা। প্রাচীর নাটকটি মানুষ মনে রাখবে আজীবন। অভিনেত্রী অর্ষা বলেন প্রাচীর একটি পরিচ্ছন্ন গল্পের নাটক। আমরা সবাই মিলে চেষ্টা করেছি ভালো একটি কাজ উপহার দিতে। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ