বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
Uncategorized

মুক্তিযুদ্ধের ছবি নিয়ে পর্দায় আসছেন ফারিহা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

দেশীয় শোবিজের উঠতি মডেল ও অভিনেত্রী রামিসা খান ফারিহা এবার চিত্রনায়িকা হিসেবে বড় পর্দায় আসছেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘জাল ছেঁড়ার সময়’ ২৫ মার্চ সিনেমা হলে মুক্তি পাচ্ছে। ছবিতে ফারিহা অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন। তিনি জানান, এই ছবিতে তার চরিত্র হলো মুক্তিযুদ্ধকালীন পূর্ব পাকিস্তানের চলচ্চিত্রের একজন নায়িকার। ছবিতে ‘আমি রূপনগরের রাজকন্যা রূপের যাদু এনেছি’ গানের সঙ্গে নেচেছেন বলেও জানান।

ফারিহা জানান, একাত্তরের দ্রোহ, ভালোবাসা, যুদ্ধ আর দেশপ্রেমের চলচ্চিত্র ‘জাল ছেঁড়ার সময়’ চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাজ্জাদ হায়দার। এতে তিনি ছাড়া আরও অভিনয় করেছেন- আশিক, অঞ্জলী, সুস্মিতা, ইমন, এমদাদ, রানাসহ আরও অনেকে। ছবিতে এই প্রজন্মের সংগীতশিল্পী রুকশানা রুপসা, তাসনিম জামান স্বর্ণা ও আফসানা রুবি প্লেব্যাক করেছেন। সংগীত পরিচালনা করেছেন জিয়াউল হাসান। এটি মুক্তিযুদ্ধের গল্প নির্ভর একটি চলচ্চিত্র।

নিউ ট্যালেন্ট গ্ল্যামার গার্ল ফারিহা জানান, ছবির কাহিনী সত্তর সাল থেকে শুরু। সেই সময়কার বিদ্রোহী তারুণ্যকে দেখানো হয়েছে। কিছু সত্যি ঘটনা ভিন্ন ভিন্ন সেগমেন্টে তুলে ধরা হয়েছে। ২৫ মার্চের রাতের ঘটনা ও হত্যাকান্ড দেখানো হয়েছে। অবরুদ্ধ ঢাকা শহরের জীবনযাত্রা দেখানো হয়েছে। যুদ্ধের দৃশ্যে স্পেশাল ইফেক্ট দেখানো হয়েছে। গল্পের বিশেষত্ব তুলে ধরতে ড্রোন ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এই ছবিতে সর্বশেষ প্রযুক্তি ব্যবহার হয়েছে। আর এই কারণেই দর্শকের মনে একগুঁয়েমি আসার সুযোগ থাকবে না।

ছবির পরিচালক সাজ্জাদ হায়দার জানান, ছবিতে অতি অভিনয় নেই, বাংলাভাষার বিকৃতি নেই। সংলাপে প্রমিত বাংলা ব্যবহার করা হয়েছে আর সংলাপের উচ্চারণ নিখুঁত করার চেষ্টা করা হয়েছে।
অহেতুক যৌনতা দেখানো হয়নি। তাই তো পরিবারের সবাইকে নিয়ে ছবিটি সিনেমা হলে উপভোগ করা যাবে।

নিজের প্রথম ছবির মুক্তির আগে এক প্রতিক্রিয়ায় সুন্দরী মডেল – অভিনেত্রী ফারিহা বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভিত্তিক অসাধারণ একটি চলচ্চিত্র এটি। ছবিতে মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন পেশা – শ্রেণীর মানুষের অস্তিত্ব রক্ষার চেষ্টা ও সংগ্রাম দেখানো হয়েছে। আমি একজন চিত্রনায়িকার চরিত্রে অভিনয় করেছি। করোনার কারণে ছবিটি একটু দেরিতে মুক্তি পেলেও আমি খুশি যে, আমার কাজ নিয়ে দর্শকদের সামনে আসার উপলক্ষ্য তৈরি হয়েছে। আমি সবাইকে অনুরোধ করবো সিনেমা হলে গিয়ে ছবিটি দেখতে। ছবিতে আমার অভিনয় দর্শকদের মন জয় করতে পারলে শিল্পী হিসেবে আমি অনুপ্রাণিত হবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ