শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
Uncategorized

বাংলাদেশ সাংস্কৃতিক দল দুবাই মাতালো

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২

দুবাই এক্সপো-২০২০ মিলেনিয়াম এম্ফিথিয়েটারে ১৭ মার্চ ২০২২ সন্ধ্যায় বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করে বাংলাদেশ সাংস্কৃতিক দল। জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান মাতিয়েছে তারা।

সেখানে উপস্থিত ছিলেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী শাহিন সামাদ, আরিফ রহমান ও শ্রেয়সী রায়; নৃত্য পরিবেশন করেন দীপা খন্দকার, ফারহানা চৌধুরী বেবি, উম্মে হাবীবা, রাকা পাল, জসিম, উজ্জল, জোবায়ের হোসেন নাঈম, রুবাবা, জারা ও আল আমিন; যন্ত্রবাদনে ছিলেন মনিরুজ্জামান, চন্দন দত্ত, বিনোদ রায়, বিদ্যুত ও নাসির এবং অনুষ্ঠান উপস্থাপন করেন ডালিয়া আহমেদ।

অনুষ্ঠান পরিকল্পনায় ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী, সাংস্কৃতিক দলের তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন মো. শামীম খান ও নাফরিজা শ্যামা, অনুষ্ঠান ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন দুবাই কনসলের কর্মকর্তা কামরুল হাসান, সাংস্কৃতিক পরিবেশনার সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন আবু ছালেহ মো. আবদুল্লাহ এবং সদস্য ছিলেন রাজু আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দুবাইয়ের বাংলাদেশ কনসাল জেনারেল বি এম জামাল হোসেন এবং শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন আবু ধাবিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো. আবু জাফর।

সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে ছিল স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান, জাগরণের গান, দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশনা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের উপর কোরিওগ্রাফি এবং যন্ত্রসংগীত।

একঘণ্টার নান্দনিক পরিবেশনার মধ্য দিয়ে ফুটে ওঠে বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য, মুক্তিযুক্ত, বঙ্গবন্ধু এবং আরব আমিরাত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উজ্জ্বল অবয়ব। সেদিন এক্সপো মিলেনিয়াম এম্ফিথিয়েটারে বাংলাদেশ সাংস্কৃতিক দলের পরিবেশনা উপভোগ করেন চার শতাধিক দর্শক-শ্রোতা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ