শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
Uncategorized

বাবু’র সঙ্গে অভিনয় করে উচ্ছসিত শিরীন শিলা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২

বাংলাদেশের নাটক ও সিনেমার ক্ষেত্রে ফজলুর রহমান বাবু’র বিকল্প নেই। টিভি নাটকে এবং সিনেমায় তিনি এতো এতো ভার্সেটাইল-চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন যে তিনি নিজেই এখন তার নিজের প্রতিদ্ব›দ্বী। অবশ্য নির্মাতারাও তহার বিকল্প ভাবেন না। কারণ কিছু কিছু চরিত্র তার বিকল্প ভাবা যায়না। তাই নির্মাতারাও তাকে নিয়ে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

এম সাখাওয়াত হোসেনের পরিচালনায় বাবু এরইমধ্যে প্রায় শেষ করেছেন মুক্তিযুদ্ধের গল্প ভিত্তিক সিনেমা ‘বীরাঙ্গনা ৭১’র কাজ। এতে তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শিরীন শিলা। বীরাঙ্গনা জয়বুন চরিত্রে অভিনয় করেছেন শিরীন শিলা। তবে শিলা জানান, এখনো এই সিনেমার শুটিং শেষ হয়নি। শিগগিরই নতুন লটের কাজ শুরু হওয়ার মধ্যদিয়ে তার ‘বীরাঙ্গনা ৭১’র সিনেমার কাজ শেষ হবে। এদিকে পঞ্চম বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভ‚ষিত হয়েছেন ফজলুর রহমান বাবু। আগামী ২৩ মার্চ তিনি এই সম্মাননা নিজ হাতে গ্রহন করবেন।

‘বীরাঙ্গনা ৭১’ সিনেমায় কাজ করা প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন,‘ বীরাঙ্গনা চরিত্রে শিলা অভিনয় করেছে আমারই মেয়ের চরিত্রে। আমি এই সিনেমায় একজন স্কুল শিক্ষক, গানের শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছি। মূলত বীরাঙ্গনাকে নিয়েই সিনেমার গল্প। বীরাঙ্গনা চরিত্রটিতে শিলা ভালোভাবে নিজেকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছে। আমার সঙ্গে তার এটি প্রথম কাজ। তারমধ্যে অভিনয় সম্পর্কে জানার আগ্রহ প্রবল। এটা ভালো দিক।’ ফজলুর রহমান বাবুর সঙ্গে অভিনয় করে ভীষণ উচ্ছসিত শিরীন শিলা। শিলা বলেন,‘ শ্রদ্ধেয় বাবু ভাই আমাদের দেশের অভিনয় জগতের একজন জীবন্ত কিংবদন্তী অভিনেতা।

সিনেমাতে আমার অভিনয়ের পথচলা খুব বেশি দিনের নয়। তারপরও তারসঙ্গে অভিনয় করার সুযোগ হয়ে উঠেনি আমার। কিন্তু অবশেষে বীরাঙ্গনা ৭১ ’ সিনেমায় সেই সুযোগ এলো। তাও আমি আবার তার মেয়ের চরিত্রে অভিনয় করেছি। তিনি আমাকে সত্যিই তার মেয়ের মতোই স্নেহ করেছেন। আমি তার পাশে বসে থেকে থেকে অনেক গল্প শুনেছি, অভিনয় সম্পর্কে বিষদ জানার সুযোগ আসলে অল্প সময়েতো হয়না, তারপরও যতোটুকু জেনেছি তা আমার জন্য আশীর্বাদ হয়ে থাকবে, আগামীদিনের পথচলার দিক নির্দেশনা হিসেবে কাজ করবে।’

চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ^সুন্দরী’ সিনেমাতে অভিনয়ের জন্য পঞ্চমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভ‚ষিত হয়েছেন বাবু। এদিকে এরইমধ্যে শিলা শেষ করেছেন চন্দন চৌধুরীর ‘২৪.৩-এর রাত’ সিনেমার মুটিং-ডাবিং। এছাড়াও সেন্সর ছাড়পত্র পেয়েছে মেহেদী হাসানের ‘নদীর জলে শাপলা ভাসে’। শেষ করেছেন তিনি মনতাজুর রহমান আকবরের ‘জিম্মি’ ওয়েব সিরিজ ও ‘ঘর ভাঙ্গা সংসার’ সিনেমার কাজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ