শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

বাবার লেখা নতুন দুই গান নিয়ে…

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২

উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, প্রযোজক, পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের যোগ্য উত্তরসূরী শ্রোতা নন্দিত সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার নতুন দু’টি গান নিয়ে শিগগিরই শ্রোতা দর্শকের মধ্যে উপস্থিত হচ্ছেন। তার নতুন দু’টি গান লিখেছেন তারই বাবা গাজী মাজহারুল আনোয়ার। গান দু’টির সুর সঙ্গীত করবেন আহমেদ কিসলু। গান দু’টি প্রকাশ পাবে জি-সিরিজের ব্যানারে। এরইমধ্যে গানের আনুষঙ্গিক সব কাজ প্রায় শেষের পথে।

নতুন দু’টি গান প্রসঙ্গে দিঠি আনোয়ার বলেন,‘ আব্বুর গান নিয়ে বিশেষভাবে কথা বলার মতো দৃষ্টতা আমার নেই। কারণ তার লেখা গান এই দেশের মহারথী শিল্পী থেকে শুরু করে এই প্রজন্মের অনেক শিল্পী গেয়েছেন। কারো কারো কাছে আব্বুর লেখা একটি গানই নিজের কন্ঠে তুলে নিতে পারার মাঝে ভীষণ গৌরবের, ভালোলাগার। আমি তার সন্তান হিসেবে অবশ্যই গর্ববোধ করি। কারণ আমার বাবা পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ বাবাদের একজন। আমি তার সন্তান। বাবার লেখা গান দিয়েই গানের ভুবনে আমার যাত্রা শুরু। আমি নিজেও বাবার লেখা গান বেশি বেশি করতে চাই। কিন্তু সবসময় সেই সুযোগ হয়ে উঠেনা।

জি-সিরিজের আগ্রহের কারণেই আব্বুর লেখা নতুন দু’টি গান করতে পারছি। আশাকরি গানগুলো প্রকাশ পেলে শ্রোতা দর্শকের ভীষণ ভালোলাগবে।’ এদিকে আজ দিঠি ও তার ভাই উপলের জন্মদিন। তবে এবারের জন্মদিন নিয়ে দিঠি কোন বিশেষ আয়োজন করতে পারছেন না কারণ উপল আজ ফ্যাক্টরিতে নানান কাজ নিয়ে ব্যস্ত থাকবেন। তাই দশদিন পর দিনটি পরিবার ও কাছের কিছু মানুষদের নিয়ে বিশেষভাবে উপদযাপনের ইচ্ছে রয়েছে তার। এদিকে আগামী ঈদের পর আবারো চ্যানেল আইতে দিঠির উপস্থাপনায় তারই বাবার লেখা গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘পালকি’র কাজ শুরু হবে। এরইমধ্যে গেলো ২২ ফেব্রয়ারি তার বাবার জন্মদিন উপলক্ষ্যে চ্যানেল টুয়েন্টিফোর-এ দিঠি তারই বাবার গাওয়া গানগুলো দর্শককে গেয়ে শোনান।

আবার লতা মুঙ্গেশকরকে শ্রদ্ধা জানিয়ে যমুনা টিভি ও আরটিভিতে দিঠি লতা’র গাওয়া জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন। আবার বাপ্পাী লাহিড়ির প্রতিও শ্রদ্ধাপ জানিয়ে তার গানগুলো পরিবশেন করেন দিঠি আরটিভিতে। আগামীকাল দিঠি একজটি সংগঠন আয়োজিত অনুষ্ঠানে নারী দিবসের বিশেষ সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন। আরটিভিতে সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান ‘এই রাত তোমার আমার’ অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপক তিনি। এছাড়াও তারই উপস্থাপনায় মাছরাঙ্গা টিভিতে দর্শকপ্রিয় হয়ে উঠেছিলো গানের অনুষ্ঠান ‘ইচ্ছে গানের দুপুর’। যা আপাতত স্থগিত আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ