শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
Uncategorized

শুক্রবার গাজী মাজহারুল ইসলাম বইমেলায় থাকবেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

‘জয় বাংলা, বাংলার জয়’ গানের স্রষ্টা ও উপমহাদেশের কিংবদন্তী গীতিকার গাজী মাজহারুল আনোয়ার অমর একুশে গ্রন্থমেলায় আসবেন। আগামী ১১ মার্চ, শুক্রবার ‘ভাষাচিত্র’ প্রকাশনীর ৩৮১-৩৮৪ নম্বর প্যাভিলিয়নে বিকাল ৪টায় অবস্থান করবেন স্বাধীনতা পুরস্কারজয়ী এই লেখক। এদিন তিনি ‘অল্প কথার গল্প গান বই’ প্রচারণার জন্য দুই সন্তান সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার ও সরফরাজ আনোয়ার উপলসহ উপস্থিত হবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ভাষাচিত্রের প্রকাশক খন্দকার মনিরুল ইসলাম। বলেন, গত বছরের স্যারের জন্মদিনে ‘অল্প কথার গল্প গান বই’ প্রকাশনী উৎসব করি। বইটির ব্যাপক চাহিদার কারণে দ্বিতীয় সংস্করণে বাজার আনছি। আমরা চাচ্ছি স্যার নিজে স্টলে থেকে তার ভক্তদের হাতে অমূল্য এই গ্রন্থটি তুলে দিক।
গাজী মাজহারুল আনোয়ার বলেন, বইমেলায় যাবো যাবো করেও যাওয়া হচ্ছিল না, অবশেষে একটা উপলক্ষ্যে যাওয়া হচ্ছে। আশা করছি ভক্তদের সঙ্গে সময়টা উপভোগ করতে পারবো।

গাজী মাজহারুল আনোয়ার গীতিকারের পাশাপাশি একজন সফল চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার। উপমহাদেশে একমাত্র গীতিকার তিনি যার হাতের আঁচরে স্বাধীনতা ও দেশপ্রেম অসংখ্য গান শ্রোতাপ্রিয় হয়েছে। বিবিসি বাংলা তৈরিকৃত সর্বকালের সর্বশ্রেষ্ঠ ২০টি বাংলা গানের তালিকায় তার লেখা তিনটি গান স্থান পেয়েছে। স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাকে ২০০২ সালে একুশে পদক এবং ২০২১ সালে স্বাধীনতা পুরস্কারে সম্মানিত করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ