শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
Uncategorized

আমি প্রতারণার আশ্রয় নেইনি: জায়েদ খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খানের শপথ অবৈধ এবং এ জন্য তিনি ছলনার আশ্রয় নিয়েছেন বলে গতকাল সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানান ইলিয়াস কাঞ্চন।

একই দিন রাতে বিষয়টির ব্যাখ্যা দেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি কোনো প্রতারণার আশ্রয় নেননি বলে জানান।

জায়েদ খান এক ভিডিও বার্তায় বলেন, ‘ইলিয়াস কাঞ্চন ভাই ভুল বুঝছেন। আমি কোনোভাবেই প্রতারণার আশ্রয় নেইনি। নিয়ম অনুযায়ী রায় পাওয়ার পর যে কেউ তার আইনজীবীর কাছ থেকে ল’ইয়ার সার্টিফিকেট নিতে পারেন। আদালতের রায় হয়ে গেছে সবাই জানেন। আমি ল’ইয়ার সার্টিফিকেটও জোগাড় করেছি। এটা বৈধ। আমি যদি ভুয়া কাগজ জোগাড় করে শপথ নেই, তাহলে নিপুণ কি ভুয়া কাগজ দেখিয়ে আপিল করলেন? রায় হয়েছে বলেই তো সেটার প্রমাণ দেখিয়ে আপিল করেছেন তিনি। হাইকোর্টে আমি মামলাটা জিতেছি। এটা প্রমাণও করেছি। কাঞ্চন ভাই সেই কাগজ পড়েই আমাকে শপথ পাঠ করিয়েছেন। এখানে প্রতারণা বা ছলনার কথা আসছে কোথা থেকে বুঝতে পারছি না।

চিত্রনায়ক জায়েদ খান আরো বলেন, ‘আপিলের কপি তো অনলাইনে পাবলিস্ট হয়েছে। সেই কাগজটাই আমি দিয়েছি। কিন্তু এটা নিয়ে এভাবে সংবাদ সম্মেলন করবেন ইলিয়াস কাঞ্চন ভাই আসলে আমি ভাবতেই পারিনি। তার সব অভিযোগই অস্বীকার করছি। কারণ কোথাও একটা ভুল হচ্ছে। তিনি অনেক সম্মানিত মানুষ।’

এদিকে, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় চার সপ্তাহের জন্য স্থগিত ও পদটির ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণ আক্তারের আপিল আবেদনের শুনানি নিয়ে রোববার (৬ মার্চ) বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন। এর আগে ২ মার্চ (বুধবার) সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দেন হাইকোর্ট। সেদিন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এরপর শুক্রবার (৪ মার্চ) তৃতীয়বারের মতো শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেন জায়েদ খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ