শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
Uncategorized

ভালোবাসা দিয়ে সবার মন জয় করতে হয় : জায়েদ খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

শেষ পর্যন্ত আদালতের রায় চিত্রনায়ক জায়েদ খানের পক্ষেই গেল। ফলে জায়েদ খানই থাকছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। একইসাথে এ পদটি নিয়ে চিত্রনায়িকা নিপুণ আক্তারের আপিল অবৈধ বলে ঘোষণা দিয়েছেন হাইকোর্ট।

এই রায়ে বেশ খুশি জায়েদ খান। আদেশ শোনার পর পরই মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন তিনি। একইসাথে সববাধা পেরিয়ে অবশেষে তৃতীয়বারের মতো শিল্পী সমিতির চেয়ারে বসলেন জায়েদ খান। চেয়ারে বসে অনুভূতি ও বিভিন্ন বিষয় নিয়ে সঙ্গে কথা বলেছেন তিনি।

★ অবশেষে কাঙ্খিত চেয়ারে বসলেন। অনুভূতি কেমন?

আমি শিল্পীদের ভোটে নির্বাচিত। তারপরও ষড়যন্ত্রের স্বীকার হয়ে আদালতে যেতে হয়। যা শিল্পীদের জন্য খুবই লজ্জাজনক। তারপরও আদালতের প্রতি শ্রদ্ধাশীল ছিলাম। হাইর্কোট জানিয়েছেন, আমিই বৈধ সাধারণ সম্পাদক। আমার চেয়ারে বসতে আর কোনও বাধা নেই। সত্য সবসময় সুন্দর। সত্যের জয় হয়েছে।

★রায় পাওয়ার পরও সমিতিতে প্রবেশে বাধা আসে কেন?

এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমার আসার খবরে তিনটার সময়ই সমিতি বন্ধ করে পিয়নদের পাঠিয়ে দেয়া হয়। এটি খুবই অন্যায় ও জঘন্য কাজ। তারা কিছু আইন বহির্ভূত কাজ করেছেন। এটা মোটেও ঠিক করেনি। হাইর্কোটের রায়ে স্পষ্ট বলা আছে জায়েদ খানের কোনও কাজে বাধা প্রয়োগ করা যাবে না। সেখানে এসে দেখি তিনটার সময়ই সমিতিতে তালা লাগানো। এটি অসুস্থ মানসিকতার পরিচয়। তারা চেয়েছিল এভাবে কয়েকদিন রাখবে। আমি আদালতের রায় পেয়েই সমিতিতে এসেছি।

আপিলে যদি তিনি রায় পান তাহলে তিনি বসবেন। অসুবিধা নেই তো। এখানে বাধা প্রয়োগের কি আছে? এটি অসুস্থ মানসিকতা। সুচরিতা ও অরুনা বিশ্বাসের মতো নির্বাচিত সিনিয়র শিল্পীরা এসে অপমানিত হয়েছেন। তাদের সমিতির সামনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। রায় পাওয়ার পর কাঞ্চন ভাইয়ের সাথে একাধিকবার কথা হয়েছে। তিনি খুবই আন্তরিক ছিলেন। সমিতি খুলে দেওয়ার জন্য তিনি বার বার বললেও তার কথাও আমলে নেয়নি। এ নিয়ে ক্ষুব্ধ তিনি। সম্মানিত সভাপতির কথাই শুনছে না। এই হচ্ছে সমিতির সেবামূলক কাজ?

★ সবাইকে নিয়ে বসবেন কবে?

কাঞ্চন ভাইসহ সবাইকে নিয়ে শিগগিরই বসব। সবচেয়ে অভাগ হয়েছি এফডিসিতে কয়েকশ বহিরাগত আনা হয়েছে শুনে। এটা কোনও সিস্টেম হতে পারে না। এটা শিল্পীদের জায়গা। এখানে কেন ভাড়া করে বহিরাগত আনা হবে? বঙ্গবন্ধুর তৈরি এফডিসিতে এসব হচ্ছে কী? বহিরাগতদের দিয়ে আজেবাজে স্লোগান দেয়া হয়। পরিবেশ নষ্ট করতে চেয়েছিল। আমি ধৈর্য সহকারে নীরবে দাঁড়িয়ে ছিলাম। তারা সরকারের আদালতের রায় মানবে না? সবকিছুর ঊর্ধ্বে আইন। সবাইকে বলতে চাই, আমরা সবাই এক। একুশজনই সবার। আর কোনও ভেদাভেদ চাই না।

★কাঞ্চন-নিপুণ প্যানেলের জয়ীদের প্রতি আহ্বান কি?

আমরা সবাই এক পরিবারের লোক। কেউই অন্য গ্রহ থেকে আসিনি। অন্য প্যানেল ভুলে যান। আমরা সবাই এক। আমরা সবাই শিল্পীদের ভোটে নির্বাচিত। তাই আসুন শিল্পীদের কল্যাণে নিয়জিত হই। সমিতি জায়েদ খানের একার নয়, সবার। আসুন সব ভেদাভেদ ভুলে সবাই মিলে এক হয়ে কাজ করি। সবাই মিলে শিল্পীদের উন্নয়নে কাজ করতে হবে।

★ নিপুণের সঙ্গে একসঙ্গে সিনেমায় দেখা যাবে?

অবশ্যই কাজ করব। পর্দা অন্য জিনিস। একসঙ্গে কাজ করতে আপত্তি নেই। পূর্বেও আমরা একসঙ্গে কাজ করেছি। প্রস্তাব এলে আগামী দিনেও একসঙ্গে কাজ করব। তাকে বলতে চাই, সত্যিকারে রায় মেনে নিয়ে আসুন আমরা একসঙ্গে কাজ করি। দুই বছর চোখের পলকে চলে যাবে।

★নিপুণ আক্তার চেয়ারে বসে অনেক কিছুই পরিবর্তন করেছেন। আপনি সেসব ফের পরিবর্তন করছেন কি না?

এত খারাপ লোক আমি না। সত্য সুন্দরের পক্ষে থাকি। যা সুন্দর তা সবকিছুই থাকবে। তুমি অধম তাই বলিয়া আমি উত্তম হইব না কেন? এখানে হিংসা করে একজনকে নিচে নামিয়ে বড় হওয়া যাায় না। ভালোবাসা দিয়ে মন জয় করতে হয়। ভালোবাসার চেয়ে বড় কিছু নেই।

★শিল্পী সমিতির নির্বাচন ঘিরে অন্য সংগঠনের সাথে আপনার দূরত্ব তৈরি হয়েছে-

অন্য সংগঠনের প্রতি আমার প্রচণ্ড ভালোবাসা। আমি তাদেরই সন্তান। তাদের কারণেই আজ জায়েদ খান হয়েছি। তাদের প্রতি আমার কোনও রাগ নেই। আছে সীমাহীন ভালোবাসা। তৃতীয় একটি পক্ষ দূরত্ব তৈরি করছেন। তাদের সাথে আমার কখনোই দূরত্ব তৈরি হয়নি। আমরা একই পরিবারের। আশা করব, তারা কোনও অভিমান করবে না। তারা কোনও যড়যন্ত্রের সাথে লিপ্ত না হয়ে আমাদের কে ভালোবাসবে। আমরা একসাথে পথ চলব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ