শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

সর্বাধিক ভোট পেয়ে আবারও রত্নার বিজয়

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড-এর নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে আবারও বিজয়ী হয়েছেন ঢালিউডের দর্শকপ্রিয় চিত্রনায়িকা রত্না কবির। এক বছর মেয়াদি এ নির্বাচনে ২৯৮ ভোট পেয়ে আলোচনায় এসেছেন তিনি। গত মেয়াদের নির্বাচনেও রত্না (৩৪৪) সর্বাধিক ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছিলেন।

এবারের নির্বাচনে সভাপতি কামাল মো. কিবরিয়া লিপু’সহ কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন- মো. সাফি উদ্দিন সাফি (২৭৫), এম এ কামাল (২৬৬), আজিজ আহমেদ পাপ্পু (২৭৫), জসিম আহমেদ (২৪০), আনোয়ার হোসেন আনু (২২৪), মো. আব্দুল্লাহ জেয়াদ (২১৮), হানিফ আকন দুলাল (২১০), জাহান এম এ রহমান (৩২৬), রত্না কবির (২৯৮), শাহ মো. আলমগীর বাচ্চু (২২৭)।

পরপর দুই বার সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রত্না বলেন, ‘ভীষণ ভালো লাগছে। আমি খুবই আনন্দিত। এই ভালোলাগা বোঝাতে পারব না। এবার নির্বাচন করার ইচ্ছে ছিল না। মনোনয়ন ফরম কেনার একদিনে আগে জানতে পারি নির্বাচনে অংশ নিতে হবে।’

যোগ করে তিনি আরও বলেন, ‘সবার অনুরোধেই এবার নির্বাচনে অংশ নেই। সবাই আমাকে এতটা ভালোবাসে ধারনা ছিল না। করোনার কারণে গত মেয়াদে কাজ করতে পারিনি। যার কারণে এবার ভেবেছিলাম ফেল করব। তবে সবাই যেভাবে ভালোবাসা দেখিয়েছি আমি সবার কাছে কৃতজ্ঞ।’

রত্না বলেন, ‘আমি চার বার ফিল্ম ক্লাবের নির্বাচনে অংশ নেই। চার বারই সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছি। পরপর দুই বার নির্বাচিত হওয়ার পর বিরতি দিয়ে গত বার আর এবার নির্বাচন করে সর্বাধিক ভোট পেয়ে বিজয়ী হয়েছি। এ বিজয় আমার একার নয়, সবার। ফলাফল জানার পর ভীষণ আনন্দ লাগছে।’

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ২টা ১০ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৬১৯ জন। তার মধ্যে ৪৫৭ সদস্য ভোট প্রদান করে। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। একটিতে নেতৃত্বে ছিলেন আতিকুর রহমান লিটন, অন্যটিতে কামাল মো. কিবরিয়া লিপু।

‘কেন ভালোবাসলাম’ সিনেমা দিয়ে রুপালি পর্দায় নাম লেখান ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় মুখ রত্না কবির সুইটি। স্কুলে পড়াকালীন চলচ্চিত্রে আসেন তিনি। তবে চলচ্চিত্রাঙ্গনে রত্না নামে পরিচিত। এক সময়ের ব্যস্ত এই নায়িকা এখন চলচ্চিত্র থেকে অনেকটা দূরে। তবে চলচ্চিত্রের বিভিন্ন কার্যক্রমে তার দেখা মেলে। ২০১৮ সালে তার অভিনীত সর্বশেষ ‘টাইম মেশিন’ সিনেমাটি মুক্তি পায়।

প্রথম সিনেমার পর কাজী হায়াতের পরিচালনায় ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে রত্না অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করেছেন। ইতোমধ্যে তার অভিনীত ৫০টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে।

রত্না অভিনীত মুক্তির অপেক্ষায় আছে জুয়েল ফারসির ‘অরুণ বরুণ কিরণ মালা’, সত্য রঞ্জন রোমান্সের ‘পরাণ পাখি’, সরকারি অনুদানে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’, রকিবুল আলম রকিবের ‘নষ্ট মুন্না’, তাজুল ইসলাম এডিনের ‘কঠিন লড়াই’ সিনেমাগুলো। শিগগিরই সিনেমাগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ