শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
Uncategorized

শিশুশিল্পীর সঙ্গে যৌন দৃশ্য দেখানোর জন্য পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে মামলা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

সিনেমায় আপত্তিকর দৃশ্য ব্যবহার করার জন্য এফআইআর দায়ের হলো ভারতীয় পরিচালক-প্রযোজক মহেশ মঞ্জরেকরের নামে। তার পরিচালিত মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ নিয়ে বিতর্ক চলছে বিগত কয়েকদিন ধরেই। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার মামলা দায়ের করেছে। বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২-র ধারায় মামলা করা হয়েছে মহেশের নামে।

মহেশের নামে অভিযোগ তিনি তার সিনেমায় ‘অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতা’কে দেখিয়েছেন যা সমাজের পক্ষে ক্ষতিকর। একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তার অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থার আইনজীবীর দাবি এই দৃশ্য শিশু ও নারীদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে। প্রসঙ্গত, ১৪ জানুয়ারি থেকে হলে দেখানো হচ্ছে ছবিটি।

মহারাষ্ট্রের ‘ভারতীয় স্ত্রী শক্তি’ সংগঠনের সদস্যরাও এর আগে এই ছবি নিয়ে আপত্তি তুলেছে। তাদের অভিযোগের ভিত্তিতেই জাতীয় মহিলা কমিশন ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দেয়। তারপর এই ছবিকে ‘এ’ সার্টিফিকেট দিয়ে ছাড় দেয়, দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)।

যদিও মহেশ এই ব্যাপারে জানিয়েছেন, ‘এটা একটা অ্যাডাল্ট ফিল্ম। ডার্ক ফিল্ম। আর সেভাবেই এটা দেখতে হবে। আমাদের বোর্ড খুব কড়া। তারা এটাকে ছাড়পত্র দিয়েছে। আমি এই নিয়ে আর কাওকে কোনও জবাব দিতে চাই না’।

নারীদের নেচিবাচকভাবে দেখানোর অভিযোগ উঠেছে তার উপর এই নিয়ে প্রশ্ন করা হলে পরিচালক জবাব দেন, ‘আমি কেন এটা করব? আমি ২৫টার বেশি ছবি তৈরি করেছি। কই কখনও তো এমন করিনি। এই গল্পটা আমার বহু বছর আগে ভালো লেগেছিল। তাই সেটা নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেই। এটা এক সাংবাদিকের লেখা গল্প’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ