শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
Uncategorized

নিপুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন জায়েদ খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২

অভিনেত্রী নিপুণ‌ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন চিত্রনায়ক জায়েদ খান। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে আদালতের নির্দেশ অমান্য করার অভিযোগে এই মামলা।

সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আজ বৃহস্পতিবার দুপুরে এ আবেদন করা হয়। আগামী রোববার এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী ।

জায়েদ খানের আইনজীবী গণমাধ্যমকে বলেন, ‘প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চের নিষেধাজ্ঞা সত্ত্বেও নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে চেয়ারে বসছেন এবং কার্যক্রম চালাচ্ছেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ কারণে জায়েদ খান আদালত অবমাননার মামলা করেছেন’।

এদিকে, বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় বিজয়ী ঘোষণা এবং জায়েদ খানের প্রার্থিতা বাতিলের বৈধতা প্রশ্নে জারি করা রুল শুনানির জন্য আগামী সোমবার দুপুর ২টায় সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন নির্ধারণ করেন।

গতকাল বুধবার জায়েদ খানের পক্ষে আংশিক শুনানি করা হলে পরবর্তী শুনানির জন্য আজকের দিন ধার্য ছিল। কিন্তু, আজ আর শুনানি হয়নি। পরবর্তী শুনানির জন্য আগামি সোমবার দুপুর ২টায় সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

আদালতে জায়েদ খানের পক্ষে ছিলেন আইনজীবী আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। আর, নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

এর আগে গত মঙ্গলবার ‌‘নিপুণ সাধারণ সম্পাদকের চেয়ারে বসে আদালত অবমাননা করে চলছেন’ বলে করা জায়েদ খানের আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথির মন্তব্যে আদালত বলেন ‘এটা রুলের সঙ্গে সম্পৃক্ত নয়।’ পরে বুধবার রুলের শুনানির দিন ধার্য করেন হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ মর্মে জারি করা রুল শুনানির এ দিন ধার্য করা হয়।

গত ১৪ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থাও বহাল রাখা হয়। পাশাপাশি এ বিষয়ে জারি করা রুল হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ছয় বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এ আদেশ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ