চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে যেন বিতর্কের শেষ দৃশ্যটা দেখার অপেক্ষায় চলচ্চিত্রপ্রেমীরা। শিল্পীদের কাদা ছোড়াছুড়ি নিয়ে অনেকেই বিরক্তি প্রকাশ করছেন। এরই মধ্যে শিল্পী সমিতি গঠনে যাদের অবদান ছিল এমন তিন কিংবদন্তি সোহেল রানা, ফারুক ও উজ্জ্বলেন ছবি সরানো নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়। স্বাভাবিকভাবেই অভিযোগের তীর শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির দিকেই যায়। এ নিয়ে জল ঘোলার পর অবশেষে ব্যাখ্যা দিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

শিল্পী সমিতি থেকে ছবি সরানোর বিষয়ে প্রথম অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন নায়ক রুবেল। তখন শিল্পী সমিতির সভাপতির কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে মন্তব্য করেন।

এবার বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন নিপুণ। তিনি বলেন, ‘এটি মিথ্যা কথা। আমরা কেনো সোহেল রানা-ফারুক-উজ্জ্বল ভাইদের ছবি সরাবো? তারা আমাদের আদর্শ। আমাদের কাছে তারা কিংবদন্তি। তারা আমাদের মাথার মুকুট। আমরা তাদের ছবি আরও সুন্দর ও সংস্কার করে টানিয়ে রেখেছি। যারা এ খবর ছড়াচ্ছে তারা হয়তো ভুল বুঝেই এমনটি করছেন।

এ বিষয়ে কারও সন্দেহ থাকলে শিল্পী সমিতি কার্যালয়ে এসে দেখে যাওয়ারও আহ্বান জানিয়েছেন নিপুণ। পাশাপাশি ভুল তথ্য দিয়ে সমিতির বিষয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করেছেন তিনি।

নিপুণ আরো জানান, ফারুক, সোহেল রানা ও উজ্জ্বলের ছবি যে কাঁচের ফ্রেমে টানানো ছিল সেই কাঁচ ভেঙে গেছে। এ কারণেই কাঁচটি সরিয়ে নিজেদের উদ্যোগে সংস্কার করেছেন। নিপুণের ভাষ্য, ছবি সংস্কার করিয়ে আবারও নামফলক নির্ধারিত স্থানেই বসানো হয়েছে।

Previous articleশনিবার এফডিসিতে ফিল্ম ক্লাবের নির্বাচন
Next articleনিপুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন জায়েদ খান

Leave a Reply