শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
Uncategorized

ছবি সরানোতে সোহেল রানা-ফারুক-উজ্জ্বলের কিছু যায় আসে না’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বিরামহীন আলোচনা-সমালোচনার পাশাপাশি নতুন বিতর্ক তৈরি হচ্ছে। সাধারণ সম্পাদকের পদ নিয়ে এখনও চলছে জায়েদ খান-নিপুণ আক্তারের মধ্যে আইনি লড়াই। এর মধ্যেই তিন কিংবদন্তি সোহেল রানা, ফারুক ও উজ্জ্বলেন ছবি সরানো নিয়ে নতুন বিতর্ক দেখা দিয়েছে।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির যাত্রা শুরু হয়। এই সমিতি গঠনের প্রস্তাব দেন নায়ক সোহেল রানা, প্রতিষ্ঠা করেন নায়ক ফারুক এবং সমিতি গঠনে সহায়তা করেন নায়ক উজ্জ্বল। এই তিনজনের উদ্যোগে গঠিত শিল্পী সমিতির প্রথম সভাপতি হন নায়করাজ রাজ্জাক। সে সময় সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন আহমেদ শরীফ। সমিতির যাত্রা শুরুর ৩৫ বছর পর উদ্যোক্তাদের ছবিসহ একটি নামফলক শিল্পী সমিতিতে তৈরি করা হয়। উদ্যোক্তাদের প্রতি সম্মান জানাতে এই পদক্ষেপ নেন মিশা-জায়েদের কার্যনির্বাহী পরিষদ।

সম্প্রতি এই নামফলক সরিয়ে ফেলা হয়েছে বলে দাবি করেন চিত্রনায়ক রুবেল। বিষয়টি নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন। এদিকে বিষয়টি সম্পর্কে এখনও কিছু জানেন না বলে দাবি করেছেন সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, আমি এখনও সমিতিতে অফিস করছি না। গেলেও ৫-১০ মিনিট বসি। আমি এখনও কোনো কিছুর অর্ডার করিনি।

শিল্পী সমিতি গঠনে সহায়তা করেন নায়ক উজ্জ্বল। এ বিষয়ে জানতে চাইলে এই মেগাস্টার উজ্জ্বল বলেন, ‘এ বিষয়ে আমি মন্তব্য করতে চাই না। ছবি ওঠানো-নামানোতে সোহেল রানা-ফারুক-উজ্জ্বলের কিছু যায় আসে বলে আমি মনে করি না। এতে আমাদের সম্মান কমবে বা বাড়বে বলেও মনে করি না। ফলে এ নিয়ে আমাদের মাথাব্যথা নেই। শিল্পী সমিতিতে ছবি উঠলো বা নামালো এটা দিয়ে আমাদের কী হবে? এখন রাজ্জাক ভাই নেই। তাতে কি তার সিনেমা-সুনাম মুছে যাবে? কবরী নেই তাতে কি তার নাম মুছে যাবে? ওয়াসিম নেই, তারপরে যদি বলি সালমান শাহ, মান্না নেই। তাতে কি তাদের সম্মান বা অবদান মুছে যাবে? যাবে না।’

মানুষ তার কর্মের মধ্যে বেঁচে থাকে। এখানে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা সবাই চলচ্চিত্রে তাদের অবদান, কর্মের মধ্যে বেঁচে থাকবেন বলে মন্তব্য করেন উজ্জ্বল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ