বাংলা চলচ্চিত্রের গল্পের জন্য শুটিং লোকেশন থেকে শুরু করে সব কিছুতেই শত ভাগ দেওয়ার চেষ্টা করেন নির্মাতা। সোলাইমান লেবু ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমার শুরু থেকেই কোনো কিছুর কমতি রাখেননি। বিগ বাজেটের এই সিনেমার মাত্র এক মিনিট ব্যাপ্তির একটি দৃশ্যের জন্য তিন লাখ টাকা পর্যন্ত তিনি ব্যয় করেছেন।

নৃত্য পরিচালক আজাদ জানান, দীর্ঘদিন ধরে এফডিসির ঝরনা শুটিং স্পট অযত্নে পড়ে ছিল। তবে ক্ষণিকের জন্য আবারও আগের জৌলুস ফিরে পেয়েছে স্পটটি। ঝকঝক করছে চারপাশ। সেখান ফুটে আছে সাদা-লাল শাপলা ফুল। কৃত্রিম গাছগুলোতে রঙ করে সৌন্দর্য বর্ধন করা হয়েছে। লাগানো হয়েছে কৃত্রিম ঘাস। থরে থরে সাজানো ফুল। রঙ্গিন আলোয় আলোকসজ্জা করা হয়েছে। দৃষ্টি নন্দন সেট বানিয়েছেন ফরিদ হোসেন।

কোরিওগ্রাফি করছেন এ কে আজাদ। তিনি বলেন, ‘এখানে মাত্র ১ মিনিটের একটি দৃশ্যের জন্য এই সেট বানানো হয়েছে। সব মিলিয়ে আমাদের ৩ লাখ টাকা খরচ হয়েছে সেট বানাতে।’

অপু-জয় ছাড়াও ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমায় আশিক চৌধুরী-সেতু জুটি অভিনয় করছেন। এছাড়া আরো অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, হায়দার আলী, জাদু আজাদসহ অনেকে।

Previous articleচিত্রনায়ক ইমন এবার শপথ নিলেন
Next articleএফডিসির প্রবেশপথ চালু হচ্ছে সেই পুরোনো গেট

Leave a Reply