শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
Uncategorized

গুরুজীর প্রয়াণে আমি শোকাহত : আনিসুজ্জামান আনিস

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

কয়দিন আগেই সারা বিশ্বের হিন্দী ও বাংলা ভাষাভাষী মানুষের প্রিয় শিল্পী লতা মঙ্গেশকর চলে। তার প্রয়াণের কয়দিন পরেই সুরের আকাশ থেকে থেমে গেছে গীতশ্রী খ্যাত সন্ধ্যা মুখোপাধ্যায়। এরপর চলে গেলেন আমার গুরুজী বাপ্পী লাহিড়ী। দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলতে হচ্ছে ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত কন্ঠশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক কিংবদন্তী বাপ্পী লাহিড়ী পৃথিবীময় কোটি কোটি ভক্ত – অনুরাগী রেখে দেহত্যাগ করলেন। তিনি সবাইকে ফাঁকি দিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

আমার গুরু, সুপ্রিয় বাপ্পী লাহিড়ী ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যার পরে মুম্বাইতে মারা যান। আমি গুরুজীর পরলোকগত আত্মার শান্তি কামনা করছি। আমি তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই। বাপ্পীদা ছিলেন আমার খুব পছন্দের একজন মানুষ। আমি তাকে গুরুজী সম্বোধন করতাম তার অনুমতি নিয়েই। দেশে বিদেশে, ভারতে ও আমেরিকায় অনেক তার সান্নিধ্যে যাওয়ার সৌভাগ্য আমার হয়েছিল। আমি তার এতোটাই ভক্ত ছিলাম – সবসময় আমি তাকে অনুকরন করতাম। গুরুজীর স্টাইল ছিলো আমার সবচেয়ে প্রিয়। উনার মতো সানগ্লাস এবং গলায় আমি প্রচুর অর্নামেন্টস পরি। তাই তো আমাকে বাংলাদেশে ও আমেরিকাতে সবাই জুনিয়র বাপ্পী লাহিড়ী বলে ডাকে। সত্যি আমি অনেক উপভোগ করি জুনিয়র বাপ্পী লাহিড়ী সম্বোধনটা। আমার কাছে অনেক ভালো লাগে যে, সবাই আমাকে আমার গুরুজী বাপ্পী লাহিড়ীর ভাবশিষ্য বলে জানেন।

আমার গুরুজী, প্রয়াত বাপ্পী লাহিড়ী ছিলেন এই ভারতীয় উপমহাদেশের একজন গুণী সঙ্গীত ব্যক্তিত্ব। তিনি ভারতবর্ষে রাষ্ট্রীয় ভাবেও অনেকবার বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। জেনে অবাক হবেন বাপ্পীদা ছিলেন আমাদেশের বাংলাদেশের বরিশালের সন্তান। তার শ্বশুর বাড়ি আমাদের সিরাজগঞ্জ জেলায়। মুম্বাইতে বলিউড চলচ্চিত্রের সুপারস্টার মিঠুন চক্রবর্তীর হিরো হওয়ার পিছনে বিশাল অবদান ছিলো এই বাঙ্গালী সঙ্গীত ব্যক্তিত্ব বাপ্পী লাহিড়ীর। বাঙ্গালী অনেক শিল্পী অনেক হিরো হিরোইন সুপারস্টার হওয়ার নেপথ্যে তার অবদান ছিলো অনেক বেশী।

বাংলাদেশে, ভারত ও আমেরিকার নিউইয়র্কে গুরুজীর সঙ্গে আমার দেখা ও কাজ করার সৌভাগ্য হয়েছিলো অনেকবার। বাপ্পীদা’র পরিবারের সঙ্গেও আমার চমৎকার সম্পর্ক ছিলো। দাদার এই আকস্মিক মৃত্যুতে আমি শোকাহত। আমি দোয়া করি – ঈশ্বর যেন উনাকে স্বর্গবাসী করেন। বাপ্পীদা তুমি যেখানে থাকো, অনেক ভালো থেকো। তোমার জন্য অনেক অনেক ভালোবাসা ও বিনম্র শ্রদ্ধা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ