শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
Uncategorized

নির্দেশনায় সঙ্গীতশিল্পী লিজা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজা’র নিজের চ্যানেল ‘লিজা’তে মৌলিক গান প্রকাশে বেশ বিরতি ছিলো। সেই বিরতি কাটিয়ে অবশেষে ভালোবাসা দিবস উপলক্ষ্যে প্রকাশিত হলো তার নতুন মৌলিক একক গান ‘চাই তোমায়’। গানটি লিখেছেন শিমুল ও সুর সঙ্গীত করেছেন নাভেদ পারভেজ। গানটিতে ইলেকট্রিক গীটার বাজিয়েছেন মেহেদী হাসান তামজিদ ও মিক্স্র অ্যাÐ মাস্টার করেছেন শুভ্র সাহা। গানটির মিউজিক ভিডিও’র নির্দেশনা দিয়েছেন লিজা নিজেই।

গানটিপ প্রসঙ্গে লিজা বলেন,আমার যতো গান আছে সব গানেরই মিউজিক ভিডিও নির্মিত হয়েছে দেশের মধ্যে নানান লোকেশনে। এবারই প্রথম দেশের বাইরে আমেরিকাতে আমার কোন মৌলিক গানের মিউজিক ভিডিও’র শুটিং করা। কিছুদিন আগে আমি একটা নির্দিষ্ট সময়ের জন্য আমেরিকা গিয়েছিলাম। সেখানে গিয়েই মূলত ভাবনায় আসে যে একটি মৌলিক গানের মিউজিক ভিডিও করা যেতে পারে। সেখানে থেকেই নাভেদের সঙ্গে কথা বলে গানটি প্রস্তুত করি। তারপর ডিওপি স্যামুয়েল ব্যারনের সহযোগিতায় আমিই আমার নিজের গানের মিউজিক ভিডিও নির্মাণ করি।

পুরো কাজটি করেছি আমি ভীষণ উচ্ছাস নিয়ে। প্রত্যেকটি দৃশ্য ক্যামেরা’বন্দী করার পর ঠিক আছে কী না তা দেখতাম। একজন নির্মাতা’র যে কী পরিমাণ সচেতন থাকতে হয় এবং একটি মিউজিক ভিডিও ঠিকঠাকভাবে তৈরী করার জন্য কতোটা যে সচেতন থাকতে হয় তা নিজের গানের মিউজিক ভিডিও নির্মাণ করতে গিয়ে অনুভব করেছি। এরইমধ্যে গানটি প্রকাশ পেয়েছে। শ্রোতা দর্শকের কাছ থেকে আশানুরূপ সাড়া পাচ্ছি। ধন্যবাদ এই প্রজেক্টের সাথে সম্পৃক্ত সবাইকে। কারণ সবার আন্তরিক চেষ্টায় এই গানটি ভালোবাসা দিবস উপলক্ষ্যে প্রকাশ করতে পেরেছি।’ সঙ্গীত জীবনের একযুগেরও বেশি সময়ে লিজা’র জনপ্রিয় মৌলিক গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘ভুল করে যদি কখনো’,‘ যাবি কতো দূরে’,‘ পাখি’, ‘এইতো ভালোবাসা’, ‘পাগলী সুরাইয়া’র মতো জনপ্রিয় কিছু গান উপহার দিয়েছেন। মাঝখানের কিছুটা সময় লিজা উপস্থাপনাতেও বেশ ব্যস্ত সময় কাটান।

কিন্তু এখন আর উপস্থাপনায় তাকে দেখা যায়না। মৌলিক গানের মধ্যে তার কন্ঠে জনপ্রিয় গান হচ্ছে ‘পাখি’। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন বেলাল খান। ভাষার মাস ফেব্রæয়ারি’তে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে লিজা জানান, তার ইউটিউব চ্যানেলে ভাষা নিয়ে একটি গান রয়েছে। ‘বাংলা ভাষা’ শিরোনামের এই গানটি লিখেছেন নূরুল ইসলাম মানিক, সুর করেছেন আনোয়ার হোসেন আনু। সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ