বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

আইনের ঊর্ধ্বে কেউই নয় : ডিপজল

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্রের শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বসা নিয়ে জায়েদ খান ও নিপুণের মধ্যে এখন আইনি লড়াই চলছে। গত ৯ ফেব্রুয়ারি আদালত এ পদে স্থিতাবস্থা জারি করে। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত জায়েদ ও নিপুণ কেউই এ পদে দায়িত্ব পালন করতে পারবে না। তবে আদালতের এ নির্দেশনা অমান্য করেছেন বলে জানা গেছে। গত শুক্রবার নিপুণ শিল্পী সমিতির অফিস খুলে সেখানে গিয়ে সাধারণ সম্পাদক পদে বসেন এবং তার প্যানেলের অন্যান্য সদস্যদের নিয়ে কেক কাটেন। এমনকি নিপুণ নিজের নাম লিখে সাধারণ সম্পাদকের নেমপ্লেটও সামনে নিয়ে বসেন।

এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়লে চলচ্চিত্রাঙ্গণে সমালোচনার ঝড় উঠে। অনেকে বলছেন, আদালতের নির্দেশনা সত্তে¡ও নিপুণ এ কাজ করল কিভাবে? তিনি কি আদালতের নির্দেশনা অমান্য করলেন? এ ব্যাপারে এবারের নির্বাচনে নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আইন সবার জন্য সমান। কেউই আইনের ঊর্ধ্বে নয়। বিষয়টি যেহেতু আদালতে বিচারাধীন, তাই বিচার শেষ না হওয়া পর্যন্ত নিপুণ বা জায়েদ যেই হোক না কেন, কারোই আদালতের নির্দেশনা অমান্য করা উচিৎ নয়। নিপুণ সমিতির অফিসে গিয়ে সাধারণ সম্পাদকের চেয়ারে বসেছেন এবং কেক কেটেছেন,।

এ বিষয়ে ডিপজলের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি। যদি তাই হয়ে থাকে, তাহলে কাজটি ভাল হয়নি। যেহেতু আমরা জানি, আদালত ১৩ ফেব্রয়ারি পর্যন্ত নিপুণ বা জায়েদ কাউকেই দায়িত্ব পালনের আদেশ দেন নাই, তাই দুজনেরই এই আদেশ মানতে হবে। কেউ অমান্য করলে বা জোর জবরদস্তি করলে এটা আইনের লঙ্ঘন হয়েছে কিনা, তা আদালত দেখবে। তবে আমার মতে, এটা কোনোভাবেই উচিৎ হয়নি। আইনের প্রতি সবারই শ্রদ্ধা থাকতে হবে এবং মানতে হবে। আমি মনে করি, আইন-আদালত যার পক্ষে রায় দেবে, সে-ই দায়িত্ব পালন করবে। এখানে জোর জবরদস্তির বিষয় নেই। ডিপজল বলেন, আমরা শিল্পীরা সবাই এক পরিবারের সদস্য। এখানে কোনো ধরনের ঝগড়া-ঝাটি করা উচিৎ নয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ