বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
Uncategorized

অভিনেতা মাসুম আজিজ একুশে পদক পাওয়ার খবর শুনেই আনন্দে কেঁদে উঠলেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

এবার একুশে পদক পাচ্ছেন ২৪ জন বিশিষ্ট নাগরিক। দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে এ পদক দিচ্ছে সরকার। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মনোনীতদের নাম ঘোষণা করা হয়। সেই তালিকায় অভিনেতা মাসুম আজিজেরও নাম আছে।

তিনি শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে এই পদক পাচ্ছেন। মাসুম আজিজের অনুভূতি জানতে যোগাযোগ করা হলে তিনি খবরটি শুনেই আনন্দে কেঁদে ফেলেন।

তিনি বলেন, ‘কাল আমাকে মন্ত্রণালয় থেকে ফোন করা হয়েছিল। এ বিষয়ে কথা বলেছেন তারা। কিন্তু প্রজ্ঞাপন জারি হয়েছে কি না তা আমি জানি না। আপনার কাছে শুনলাম। এখন বাইরে আছি। কাজ করছি একটা। কাজের মধ্যে এমন একটা খবর এভাবে শুনবো চিন্তাই করিনি।’

মাসুম আজিজ তার অভিনয় জীবনের গল্প বলতে গিয়ে বলেন, ‘অভিনয় করার জন্য এক জীবনে অনেক কিছু ত্যাগ করেছি। অনেক। মানে স্ট্রাগলটা ভাষায় বুঝাতে পারবো না। সারা জীবন আমি অভিনয় করতে চেয়েছি। ঘুমের মধ্যে, খেতে, বসতে- সব জায়গায়। যেটাকে বলা যায় অভিনয়ের সঙ্গে জীবনযাপন করেছি। আজ এই পদক অনেক কষ্টকেই ম্লান করে দিয়েছে। আমি আসলে কোনো কথা বলতে পারছি না আবেগে। আপনি সামনে থাকলে হয়তো আমি জড়িয়ে ধরতাম। ধন্যবাদ এই রকম ভালো খবর দেওয়ার জন্য। ভালো থাকবেন।’

এসময় মাসুম আজিজ এই স্বীকৃতির জন্য সরকারসহ সবাইকে ধন্যবাদ জানান।

মাসুম আজিজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে থিয়েটারের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক সংখ্যক নাটকে অভিনয় করেন। বেশকিছু সিনেমায়ও তিনি অভিনয়ের মুগ্ধতা ছড়িয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ