বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
Uncategorized

শাবানা’র সঙ্গে অভিনয় করে মা’র স্বপ্ন পূরণ করেন আসিফ ইকবাল

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

আসিফ ইকবাল, ১৯৯১-৯২ সালের বিএফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয়ের সাথে সম্পৃক্ত হওয়া একজন নায়ক। মূলত আসিফ ছিলেন কুষ্টিয়ার জেলা ক্রিকেট টিমের খেলোয়াড়। মিডিয়াম পেস বোলার ছিলেন তিনি। কিন্তু তারপরও তার মা যোবেদা খানমের স্বপ্ন ছিলো ছেলেকে শাবানা’র সঙ্গে সিনেমার পর্দায় অভিনয়ে দেখার। খেলার সাথে সম্পৃক্ত থাকলেও আসিফের কুষ্টিয়া’র সাংস্কৃতিক অঙ্গনেও বেশ আনাগোনা ছিলো।

আজকের জনপ্রিয় কবি, অভিনেতা, পরিচালক কচি খন্দকার একদিন টাকা এবং পেপার কাটিং হাতে ধরিয়ে দিয়ে ‘নতুন মুখের সন্ধানে’তে আবেদন করতে বলেন। কচি খন্দকার ভীষণ সাহস দিলেন যে, যদি ডাক আসে তাহলে যেন ভালোভাবে অভিনয় করেন। একদিন ডাক আসে, আলমগীর-ববিতা’সহ আরো অনেকের সামনে অভিনয় করে দেখানোর সুযোগ আসে। একদিন এ জে রানা’র মহাগুরু’ (১৯৯৩ সালের ২ জুলাই মুক্তি পায়) সিনেমায় নায়ক রুবেলের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করার সুযোগ আসে। আর তার পরপরই মায়ের স্বপ্ন পূরণের সুযোগ হয়। আবুল বাশার চুন্নু (শাবানার ছোট বোনের স্বামী) পরিচালিত ‘ঘর দুয়ার’ (১৯৯৫ সালের ২১ এপ্রিল মুক্তি পায়) সিনেমায় শাবানার ছেলের চরিত্রে অভিনয়ের সুযোগ পেলেন আসিফ। সেই সিনেমা মা’সহ পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে সিনেমা হলে গিয়ে দেখেছিলেন আসিফ। সেই স্মৃতিচারণ করতে গিয়ে আসিফ ইকবাল বলেন,‘ আমার মায়ের স্বপ্ন পূরণ করতেই আমি চলচ্চিত্রে এসেছি। মনেপড়ে আজ ভীষণভাবে ঘর দুয়ার সিনেমা’টি পরিবারের সবাই মিলে দেখতে গিয়েছিলাম।

সিনেমার পর্দায় শাবানা ম্যাডামের সঙ্গে আমার অভিনয় দেখে আম্মা খুশীতে কেঁদে ফেলেছিলেন। এর কিছুই হয়তো সম্ভব হতোনা, যদি না কচি খন্দকার ভাই আমাকে সহযোগিতা না করতেন, সাহস না দিতেন। চলচ্চিত্রে অভিনয় করতে এসে এদেশের কোটি মানুষের ভালোবাসা পেয়েছি। এখনো পাচ্ছি-এক জীবনে এটাইতো আসলে অনেক বড় প্রাপ্তি। মহান আল্লাহর কাছে লাখ শুকরিয়া।’

এদিকে আজ আসিফ ইকবালের জন্মদিন। করোনার এই ক্রান্তিকালে স্ত্রী মাকসুদা আক্তার ও একমাত্র ছেলে আলিফ ইকবালকে সঙ্গে নিয়েই বাসাতেই জন্মদিনের সময়টুকু কাটবে। ‘মহাগুরু’,‘ ঘর দুয়ার’ ছাড়াও আসিফ ‘দজ্জাল শ্বাশুড়ি’,‘ কে আপন কে পর’, ‘একজন সঙ্গে ছিলো’,‘ মুখোমুখি’,‘ নিষ্পাপ মুন্না’,‘ হুমকির মুখে’,‘ রাস্তার ছেলে’,‘ নষ্ট’,‘ ক্ষ্যাপা বাসু’,‘ আমার স্বপ্ন আমার সংসার’,‘ এক জবান’,‘ নয়নের কাজল’,‘ পিতা মাতার আমানত’সহ এক শতাধিক সিনেমায় অভিনয় করেন। কবির আনোয়ার পরিচালিত ধারাবাহিক নাটক ‘প্রবাসী পরিজন’-তে তার বিপরীতে অভিনয় করেন ঈশিতা। ‘বন্ধু ছাড়া প্রেম হয়না’সহ বাংলা সিনেমার আরো বেশকিছু জনপ্রিয় গানের মিউজিক ভিডিওতেও মডেল হিসেবে আলোচনায় আসেন আসিফ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ