বাংলাদেশের সিনেমার গানে দিলশাদ নাহার কণা’র গানের একটু বিশেষ এবং বেশিই চাহিদা রয়েছে। যে কারণে নিজের মৌলিক গানের চেয়েও তার সিনেমার গানের সংখ্যা হয়ে থাকে অনেক বেশি। সিনেমার গানে কণা’র মিষ্টি কন্ঠের আকে অন্যরকম চাহিদা রয়েছে। তাই সিনেমার প্রযোজক, নির্মাতা এবং সঙ্গীত পরিচালক তাকে দিয়েই প্লে-ব্যাক করাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। প্রযোজক মো: ইকবালের নির্দেশনায় নির্মিত হচ্ছে বুবলী ও রোশানকে নিয়ে সিনেমা ‘রিভেঞ্জ’। আর এই সিনেমা’তেই দু’টি গানে কন্ঠ দিয়েছেন কণা। একটি আইটেম সং (মন আমার প্রেমের কারেন্ট খেলোরে) এবং আরেকটি রোমান্টিক গানে কন্ঠ দিয়েছেন কণা।

আইটেম সংটি লিখেছেন সিনেমার নির্মাতা মো: ইকবাল এবং সুর সঙ্গীত করেছেন লিংকন। এতে তার সহশিল্পী প্রসেনজিৎ মল্লিক। অন্যদিকে রোমান্টিক গান ‘দিল আসিয়ানা’ গানটি লিখেছেন সালাউদ্দিন সাগর। সুর করেছেন এফ এ প্রীতম এবং সঙ্গীতায়োজন করেছেন আকাশ সেন। এতে তার সহশিল্পী আকাশ সেন। এদিকে রায়হান রাফি পরিচালিত সিয়াম-বুবলী অভিনীত ‘টান’ ওয়েব ফিল্মে কণা ও ইমরানের গাওয়া ‘কী করি’ গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এতে কণা ও ইমরানের গায়কী বেশ প্রশংসিত হচ্ছে। গানটি লিখেছেন রঙ্গন চক্রবর্ত্তী, সুর সঙ্গীত করেছেন জাহিদ নীরব।

‘রিভেঞ্জ’ ও ‘টান’র গান প্রসঙ্গে কণা বলেন,‘ টান-এর কী করি গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি। যারাই গানটি শুনছেন তারাই গানটিতে মুগ্ধ হচ্ছেন। আমার নিজেরও খুউব ভালোলাগছে গানটি। রিভেঞ্জ-সিনেমায় দু’টি গান গাইলাম। আইটেম গানটির কথা-সুর সঙ্গীত এক কথায় দারুণ। গানটি নিয়ে খুউব আশাবাদী। দিল আসিয়ানা’ রোমান্টিক গানটিও চমৎকার হয়েছে। সত্যি বলতে কী এই দু’টি গানই কেন যেন মনে হচ্ছে একটু বেশিই ভালো হয়েছে। যে কারণে গান দু’টো নিয়ে আশা বেড়ে যাচ্ছে। দেখা যাক কী হয়।’

এদিকে কণা জানান, গতকাল তার সঙ্গে মাহতিম সাকিব একটি নতুন গান গেয়েছেন। কয়েকদিনের মধ্যে ইমরান তারসঙ্গে নতুন তিনটি গান গাইবেন একটি নতুন চ্যানেলের জন্য এবং তার নিজস্ব চ্যানেলের জন্য। ‘ব্র্যাক’র জন্য মানাম আহমেদ’র সুর সঙ্গীতে একটি গান গেয়েছিলেন বেশ কয়েকদিন আগে। এরইমধ্যে গানটির মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন কণা। গেলো ২২ জানুয়ারি কণা বাবিসাস’ থেকে ২০২০ সালের সেরা প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে (বিশ্বসুন্দরী সিনেমা) পুরস্কৃত হন।

Previous articleফিল্ম ক্লাবের নির্বাচনে মাঠে চিত্রনায়িকা রাহা তানহা খান
Next article‘নির্বাচিত হয়ে প্রথমবার দুইজন একসাথে’

Leave a Reply