মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
Uncategorized

শিল্পী সমিতির নির্বাচনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

করোনাভাইরাসের নতুন করে সংক্রমণ বিস্তারের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন বিএফডিসিতে আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে শত শত মানুষের ভিড়ে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো আগ্রহ দেখা যাচ্ছে না।

মহামারি করোনার নতুন ধরন ওমিক্রনের দাপট বেড়েই চলেছে। এ কারণে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। তবে সেই নির্দেশনা মানার বালাই নেই বিএফডিসিতে। দিন যত যাচ্ছে ততই ভিড় বাড়ছে এখানে। কোনো তদারকি না থাকায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মাস্ক ছাড়া চলাফেরা করছে শিল্পী-কলাকুশলী ও বহিরাগতরা। এতে সংক্রমণ বিস্তারের ঝুঁকি বেড়েই চলেছে।

নির্বাচন ঘিরে এফডিসিতে প্রতিদিন যেন তারকাদের মেলা বসছে। প্রতিদিন সকাল থেকে রাত অব্দি তারা অবস্থান করছেন এখানে। সহকর্মী ভোটাদের কাছে চাইছেন ভোট, দিচ্ছেন আড্ডা। তবে এই নির্বাচন উপলক্ষে এফডিসিতে বেড়েছে বহিরাগতদের প্রবেশ। গত কয়েক দিনে কয়েক শ’ বহিরাগত দেখা গেছে এফডিসিতে। কেপিআইভুক্ত এলাকায় এতো পরিমাণ বহিরাগতদের প্রবেশে করোনা ছড়ানোসহ নানা আতঙ্কে ভুগছেন শিল্পীরা। তারা বলছেন, এফডিসিতে অপরিচিত মানুষের আনাগোনা বেড়েছে বহুগুণে।

বহিরাগতদের পাশাপাশি স্বাস্থ্যবিধি মানছেন না সাধারণ ভোটার ও প্রার্থীরা। সোমবার (১৭ জানুয়ারি) দেখা গেছে, শিল্পী সমিতির বাগানের পাশে অবস্থান করছেন চিত্রনায়ক রিয়াজ, ডি এ তায়েব, সাংকো পাঞ্জা, জেসমীনরা। তাদের কারো মুখেই মাস্ক দেখা যায়নি। তাদের পাশেই ভিড় জমান বহিরাগতরা। তাদের মুখেও ছিল না কোনো মাস্ক। গাদাগাদি করে সেলফিতে ব্যস্ত থাকতে দেখা যায় তাদের। তবে রাতে কিছুটা ব্যতিক্রম দেখা গেছে। প্রতিদিনই নেচে-গেয়ে উৎসবে মাততে দেখা যায় কাঞ্চন-নিপুণ প্যানেলের প্রার্থীদের। তবে কারো কারো থুথুনিতে মাস্ক থাকলেও আশেপাশে মানুষদের দেখা দেয় মাস্কবিহীন।

বহিরাগত মানুষের উৎপাতে অনেক সিনিয়র শিল্পীরা বিরক্তি প্রকাশ করেছেন। বহিরাগতদের প্রবেশ নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী অঞ্জনা রহমান, সুচরিতা, জায়েদ খান, সাইমন সাদিকসহ আরও বেশ কয়েকজন শিল্পী।

সবাই স্বাস্থ্যবিধি মানায় জোর দিচ্ছেন। তবে সাধারণ সম্পাদক প্রার্থী নিপূণ বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, বহিরাগতদের জন্য আমার কোন সমস্যা হচ্ছে না। যারা আসছে তারা কারো না কারো পরিচিত। যারা আসছেন তারা হয়তো ভাবছেন শিল্পী সমিতির নির্বাচন হয়তো অনেক শিল্পীদের তারা দেখতে পারবেন। আমি আসলে এখানে নেগেটিভ কিছু দেখছি না। এমন কথায় চিত্রনায়ক রিয়াজকেও একমত পোষণ করতে গেছে গেছে সংবাদমাধ্যমে কথা বলার সময়।

এ প্রসঙ্গে জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা রহমান বলেন, বহিরাগতদের কারণে এফডিসিতে পা রাখার সুযোগ নেই। এরই মধ্যে একদিন বিকেলে এসে মানুষের ভির দেখে ভয়ে না নেমে বাসায় চলে গেছি৷ এখানে এলে আতঙ্কে থাকতে হয়। কেউ কেউ বলেছেন এতে নাকি তাদের সমস্যা হয় না। এটি কেমন কথা? দ্রুত বহিরাগতদের জন্য ব্যবস্থা নেওয়া দরকার। অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। সকল শিল্পী ও প্রার্থীদের অনুরোধ করব স্বাস্থ্যবিধি মানার।

২৮ জানুয়ারি (শুক্রবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন। এই নির্বাচন ঘিরে বিএফডিসিতে বেড়েছে শিল্পীদের আনাগোনা। নির্বাচনের প্যানেল নিয়ে নানা আলোচনায় মুখরিত চলচ্চিত্র শিল্পীরা।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছে মিশা সওদাগর-জায়েদ খান ও কাঞ্চন-নিপুণ প্যানেল। দুই প্যানেলেই রয়েছে তারকারদের সরব উপস্থিতি। ৪ শতাধিক ভোটারের মধ্যে রয়েছে অনেক তারকা ভোটার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ