বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
Uncategorized

এফডিসিতে বেড়েছে বহিরাগতদের আনাগোনায় শিল্পীরা আতঙ্কে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

জমে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২৮ জানুয়ারি (শুক্রবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন। এই নির্বাচন ঘিরে বিএফডিসিতে বেড়েছে শিল্পীদের আনাগোনা। নির্বাচনের প্যানেল নিয়ে নানা আলোচনায় মুখরিত চলচ্চিত্রশিল্পীরা।

এফডিসিতে প্রতিদিন যেনো তারকাদের মেলা বসছে। প্রতিদিন সকাল থেকে রাত অব্দি তারা অবস্থান করছেন এখানে। সহকর্মী ভোটাদের কাছে চাইছেন ভোট, দিচ্ছেন আড্ডা। তবে এই নির্বাচন উপলক্ষে এফডিসিতে বেড়েছে বহিরাগতদের প্রবেশ। সরেজমিনে গত কয়েক দিনে কয়েক শ’ বহিরাগত দেখা গেলো এফডিসিতে। কেপিআইভুক্ত এলাকায় এতো পরিমাণ বহিরাগতদের প্রবেশে করোনা ছড়ানোসহ নানা আতঙ্কে ভুগছেন শিল্পীরা। তারা বলছেন, এফডিসিতে অপরিচিত মানুষের আনাগোনা বেড়েছে বহুগুণে।

বহিরাগত মানুষের উৎপাতে অনেক সিনিয়র শিল্পীরা বিরক্তি প্রকাশ করেছেন। বহিরাগতদের প্রবেশ নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী অঞ্জনা রহমান, সুচরিতা, জায়েদ খান, সাইমন সাদিকসহ আর বেশ কয়েকজন শিল্পী।

কেপিআই ভুক্ত এলাকায় বহিরাগত প্রবেশে ক্ষুব্ধ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খান। তিনি বলেন, শিল্পীদের নির্বাচনে শিল্পীরা আসবেন। আমার দুজন প্রার্থী অঞ্জনা ও সুচরিতা আপা শনিবার বিকেলে বহিরাগতদের দেখে গাড়ি থেকে না নেমেই চলে গেছেন এফডিসি থেকে। সেলফি আর ধাক্কাধাক্কি দেখে মনে হচ্ছে এটা একটা গরুর হাট।

তিনি আরও বলেন, নির্বাচনের এখনো ১০ দিন বাকি। এখনই যদি এই অবস্থা হয় তাহলে নির্বাচন করাই মুস্কিল হয়ে যাবে। কারণ করোনা সংক্রমণ হার ক্রমেই বাড়ছে। সেদিকে আমাদের নজর দিতে হচ্ছে। নির্বাচন কমিশনার এবং এফডিসি কর্তৃপক্ষর কাছে অনুরোধ বিষয়টি গুরুত্বর সঙ্গে দেখার জন্য।

একই অভিযোগ করলেন শিল্পী সমিতির এবারের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের সহ-সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি বলেন, সেদিন আমি আর রিয়াজ ভাই, নিপুণ আপাসহ আরও কয়েকজন এফডিসির এমডির কাছে গিয়েছিলাম। যে আমাদের শিল্পী সমিতির নির্বাচন চলছে আমরা ভোটের আলাপ করতে পারছি না। বরং সেলফির আলাপই বেশি হচ্ছে। কারণ এফডিসিতে এখন প্রচুর বাহিরের লোকজন আসছে। এটা কোনোভাবে বন্ধ করা যায় কিনা। কিন্তু তিনি আমাদেরকে জানালেন, এফডিসিতে এই মূহুর্তে কমপ্লেক্স নির্মাণ কাজ চলছে। সে কারণে মূল গেট খোলা রাখতে হচ্ছে। একটু পরপর ট্রাক এবং কমপ্লেক্স নির্মাণের জন্য বিভিন্ন প্রয়োজনী জিনিসপত্র প্রবেশ করছে। গেট এই মূহুর্তে বন্ধ করা সম্ভব নয়। তবে বিষয়টি আমরা আরও গুরুত্বর সঙ্গে দেখার চেষ্টা করছি।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছে মিশা সওদাগর-জায়েদ খান ও কাঞ্চন-নিপুণ প্যানেল। দুই প্যানেলেই রয়েছে তারকারদের সরব উপস্থিতি। ৪ শতাধিক ভোটারের মধ্যে রয়েছে অনেক তারকা ভোটার।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে আছেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ