পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দুই হিন্দু যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘বসন্ত বিকেল’। ত্রিভুজ প্রেমের এই সিনেমাটি আসছে ভালোবাসা উপলক্ষে মহাসমারোহে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা রফিক সিকদার।

তিনি বলেন, সম্প্রতি সিনেমাটির ডাবিং ও সম্পাদনার কাজ শেষ হয়েছে। চলতি সপ্তাহে সিনেমাটি সেন্সরে জমা দেব। এই সপ্তাহেই প্রচারণার অংশ হিসেবে মুক্তি পাবে টাইটেল সং। করোনা পরিস্থিতি ও সবকিছু ঠিক থাকলে আসন্ন ভালোবাসা দিবসে সিনেমাটি দেশব্যাপী মুক্তি পাবে। একটি গল্পনির্ভর সিনেমা ‘বসন্ত বিকেল’। আমার তৃতীয় সিনেমাটি নিয়ে অনেক বেশি আশাবাদী। আশা করছি, এটি মুক্তি পেলে দর্শক পছন্দ করবেন।

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন মিত্র, তানভীর তনু, নবাগত নায়িকা শাহ হুমায়রা সুবাহ, ওমর সানী, শাহনূর, সূচরিতা, শিবা সানু প্রমুখ। সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে রয়েছেন খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। অতিথি চরিত্রে রয়েছেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া।

এ প্রসঙ্গে চিত্রনায়ক শিপন মিত্র বলেন, ‘বসন্ত বিকেল’ আমার স্বপ্নের সিনেমা। এ সিনেমা নিয়ে আমি ভীষণ আশাবাদী। আমার বিশ্বাস এ সিনেমা আমাকে আরও অনেক দূর নিয়ে যাবে।

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হয়েছিল ‘বসন্ত বিকেল’ সিনেমার মহরত। ২০২০ সালের শুরুতে পাবনায় শুরু হয় সিনেমাটির চিত্রায়ণ। মাঝে করোনার কারণে বন্ধ ছিল এর কাজ। নতুন করে স্বাভাবিক অবস্থায় পুনরায় সিনেমাটির কাজ শুরু হয়ে গেল বছরের মার্চে শেষ হয় পুরো সিনেমার দৃশ্য ধারণ।

Previous articleমাহিয়া মাহি নিজের নামের সঙ্গে স্বামীর পদবি যুক্ত করলেন
Next articleএকমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে শিল্পী সমিতির নির্বাচন করছেন খলনায়ক ডন

Leave a Reply