বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
Uncategorized

নতুন বছরে নতুন চমক নিয়ে কাজী সোমা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

‘বাবুয়া বাবুয়া’খ্যাত সঙ্গীতশিল্পী কাজী সোমা’র গেলো বছরটা বেশ ভালোভাবেই কেটেছে। বাবুয়া বাবুয়া’ গানটির জনপ্রিয়তার কারণে যখন স্টেজ মৌসুম শুরু হলো তখন তিনি ঢাকা এবং ঢাকার বাইরে বেশ কয়েকটি স্টেজ শো’তে ডাক পান। যে কারণে গেলো বছরের শেষটা এবং চলতি বছরের শুরুটা তার জন্য ছিলো বেশ ভালো সময়ের। এ জন্য কাজী সোমা এই মুহুর্তে আছেন বেশ খোশ মেজাজে। করোনার কারণে দীর্ঘদিন স্টেজ শো বন্ধ থাকায় বেশ মন খারাপও ছিলেঅ তার। আবার মৌসুম শুরু হয়েও করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমক্রিন’র কারণে ধীরে ধীরে সব ধরনের স্টেজ শো বন্ধে নিষেধাজ্ঞা আসায় ভীষণ মন খারাপও হলো কাজী সোমার। তবে ২০২২ যদি ওমিক্রন’র দখল শেষে আবারো সুন্দর সময় আসে, তবে কাজীয় সোমার ইচ্ছে আছে আরো ভালো কয়েকটি মৌলিক গান করার। এ জন্য এরইমধ্যে তিনি গানগুলো নিয়ে সব ধরেনর পরিকল্পনাও শেষ করেছেন।

কাজী সোমা বলেন, ‘সাধারণত স্টেজ শো’তে আমি শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডাম, শ্রদ্ধেয় সাবিনা ইয়াসমিন ম্যাডামের গান পরিবেশন করি। তাদের গান গাইতেই আমি ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার কাছে মনে হয় প্রজেন্মর পর প্রজন্ম তাদের গানগুলো পৌঁছে দেয়াও আমাদের দায়িত্ব। যে কারণে স্টেজ-এ তাদের গানগুলো গেয়ে গানগুলোকে বাঁচিয়ে রাখাও আমাদেরই দায়িত্ব। যে কারণে তাদের গানের প্রতি আমার ভালোলাগা এবং গানগুলো প্রজন্মেও পর প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে স্টেজ শো’তে আমি’সহ বলা যায় এই প্রজন্মের সকল শিল্পীই তাদের গান পরিবেশন করেন। তবে আমার নিজেরও কিছু ভালো মৌলিক গান থাকার প্রয়োজন, সবার মতো আমিও চাই আমি চলে যাবার পর যেন গানে গানে আমারও অস্তিত্ব থেকে যায়। এ কারণেই এ বছর বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশের ইচ্ছে আছে। আর আজ আমার জন্মদিন, সবাই আমার জন্য দোয়া করবেন।’

কাজী সোমার একমাত্র স্বপ্ন, তার ছেলে স্বপ্ন’কে মানুষের মতো মানুষ করা। যে কারণে তিনি গানের ভুবনে দিন রাত অক্লান্ত পরিশওম করে যাচ্ছেন। তার এই কষ্ট ছেলে বুঝলেই তিনি স্বার্থক। উল্লেখ্য, বাবুয়া বাবুয়া’ গানটি লিখেছেন, সুর করেছেন অনিক সাহান। কোরিওগ্রাফি এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন হাবিব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ