বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
Uncategorized

সদস্যপদ ফিরে পাওয়ার খবরটি ভিত্তিহীন : জায়েদ খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

গেল বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি যাচাই-বাছাই করে ১৮৪ জনের সদস্যপদ বাতিল করে। এ নিয়ে বিভিন্ন সময় প্রতিবাদে ফেটে পড়েন বাদপড়া শিল্পীরা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সাদিয়া মির্জা নামে একজন ফেসবুক লাইভে এসে জানান, বাদপড়া ১৮৪ জন সদস্যপদ ফিরে পেয়েছেন। এরপর বিষয়টি নিয়ে চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন চাউর হয়। তবে এ খবর ভিত্তিহীন বলে জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, সদস্যপদ ফিরে পাওয়ার খবরটি সঠিক নয়। আদালত এমন কোনো নিদের্শনা দেননি। বরং আদালত তাদের আবেদন খারিজ করে দিয়েছে। পুরো খবরটি ভিত্তিহীন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য হতে হলে একজন শিল্পীকে অন্তত পাঁচটি চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে হয়। সমিতির গঠনতন্ত্রে এমনটাই উল্লেখ আছে। কিন্তু গঠনতন্ত্র না মেনে সমিতিতে একাধিক শিল্পীকে পূর্ণ সদস্যপদ দেয়া হয়েছে। এ অভিযোগের ভিত্তিকে তদন্ত করে বর্তমান কমিটি। সেখানে প্রায় ২০০ জন শিল্পীর সদস্যপদে অনিয়মের সন্ধান পান বলেও জানান জায়েদ খান।

সদস্য যাচাই-বাছাই করে চিঠির মাধ্যমে তাদের ডাকা হয়। সদস্য যাচাই-বাছাইয়ে সমিতির উপদেষ্টামণ্ডলী সদস্য সোহেল রানা, নায়ক ফারুক, ইলিয়াস কাঞ্চনসহ কার্যকরী পরিষদের সদস্যরা ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ