জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য ‘চিরঞ্জীব মুজিব’। গত ১০ জানুয়ারি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত , বাংলাদেশ জাতীয় সংসদ ভবনে মাননীয় স্পীকার , মাননীয় চিফহুইপ , মাননীয় হুইপ মহোদয়গন ও মাননীয় সংসদ সদস্য বৃন্দ সবাই মিলে শেখ হাসিনা ও শেখ রেহানা নিবেদিত এই সিনেমাটি প্রায় তিন ঘন্টাব্যাপী উপভোগ করেন।

সকলে তখন এই সিনেমাটির ভুয়সী প্রশংসা করেন । বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, জীবন ও কর্ম নিয়ে আরো সুন্দর সুন্দন সিনেমা হোক এটা আমরা সব সময়ের জন্য চাই। তাহলে এই দেশ জাতি তার সম্পর্কে আরো কিছু জানতে পারবে।
এদিকে গেলো ২৩ জুন ২০২১ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির ৩টি পোস্টারে স্বাক্ষরের মাধ্যমে এর উদ্বোধন করেন। এরপর ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের ট্রেইলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি। এরই মধ্যে বগুড়া মধুবন সিনেমা হলে এটি মুক্তি পেয়েছে। এবং ২ সপ্তাহ ধরে ছবিটি হাউজফুল চলছে।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান। চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম, সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার।

Previous article১৬ জেলায় তানিশা গাইলেন মুক্তির গান
Next articleসানী-মৌসুমী, ফেরদৌস-পূর্ণিমা’য় উচ্ছসিত-মুগ্ধ দর্শক

Leave a Reply