শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
Uncategorized

মিশা সওদাগর- জায়েদের বিরুদ্ধে জিডি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

বর্তমান বাংলাদেশ শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ কার্যকরী কমিটির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করা হয়েছে৷ সমিতির ২৪০ জন সদস্যের চাঁদা নিয়ে রশিদ না দেয়ার অভিযোগে ৮ জানুয়ারি রাতে এ জিডি করা হয়েছে।

জিডির কপি আমাদের হাতে এসে পৌঁছেছে৷ তেঁজগাও শিল্পাঞ্চল থানায় লিপিবদ্ধ হওয়া জিডির নম্বর ৩৮৮৷

২৪০ জন শিল্পীর পক্ষে জিডি করেছেন মকবুল হোসেন আরমান।

জিডিতে উল্লেখ করা হয়েছে, ২৪০ জন সদস্য শিল্পী সমিতির বার্ষিক চাঁদা হিসেবে জনপ্রতি ২৪০০ টাকা করে সমিতি কর্তৃক দায়িত্বপ্রাপ্ত জাকির ও জামালের কাছে জমা দিয়েছেন। চাঁদার রশিদ সাথে সাথে দেয়ার কথা থাকলেও দীর্ঘ ১৫ দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে দিচ্ছে না। জাকির ও জামালের কাছে গেলে তারা জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করছেন না, আমি কি করবো৷ আজ সদস্যদের চাঁদা দেয়ার শেষ তারিখ ছিল। কিন্তু আজ অবধি আমরা আমাদের চাঁদা জমা দেয়ার কোনো রশিদ পাইনি। কিন্তু মিশা-জায়েদ খান প্যানেলের সকল সদস্যদের চাঁদার রশিদ দেয়া হয়েছে৷

জিডিতে আরমান আরও অভিযোগ করেছেন, একটি বিশ্বস্ত সূত্রে জানতা পারলাম, আমাদের টাকায় রশিদ কেটে মিশা-জায়েদ সদস্যদেরকে পাঠিয়ে বলছে- তোমাদের টাকা আমি দিয়ে দিলাম। আজ ৮ জানুয়ারি রাত ৬টায় জাকির ও জামালের কাছে রশিদ চাইতে গেলে তারা বলে- আপনাদের টাকা ফেরত নিয়ে যান। জায়েদ খান নিয়মিত অফিস করলেও আমাদের রশিদে স্বাক্ষর করেনি। মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা নিজেদের প্যানেলের স্বার্থেই এই পন্থা অবলম্বন করেছে। তাই ভবিষ্যতের জন্য ডায়েরী করা প্রয়োজন।

এ প্রসঙ্গে আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণও অভিযোগ পেয়েছেন বলে আমাদের জানান। তিনি বলেন, আমি শুনেছি অনেক শিল্পীরা চাঁদা দিলেও তা গ্রহণ করছে না সমিতি৷ রশিদ দিচ্ছে না৷ আবার যার রশিদ তাকে না দিয়ে বিভিন্নজনকে রশিদের ছবি পাঠানো হচ্ছে। এটা তো অন্যায়। আমি জেনেছি ২৪০ জন সদস্যদের পক্ষ থেকে জিডি করা হয়েছে৷ সামনে নির্বাচন। হয়তো সেখানে প্রভাব ফেলতেই এ ধরনের কর্মকাণ্ড ঘটানো হচ্ছে।

এদিকে এ ব্যাপারে জানতে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া মেলেনি।

প্রসঙ্গত, আসছে ২৮ জানুয়ারি ২০২২-২০২৪ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান একটি প্যানেলে নির্বাচন করবেন। আরেকটি প্যানেলে নেতৃত্ব দেবেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ